নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার নিয়ম কি বা নগদ একাউন্ট কিভাবে দেখবো — এই দুইটি বেশ জনপ্রিয় প্রশ্ন। বিকাশ এর মত একাউন্ট চেক করার সহজ ও মনে রাখার মত কোড না থাকায় নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে অনেকে বিভ্রান্তিতে পড়ে যান। তবে নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম আসলে অনেক সহজ। চলুন জেনে নেওয়া যাক, নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম

নগদ একাউন্টে কত টাকা আছে, অর্থাৎ নগদ একাউন্ট ব্যালেন্স দেখা যাবে দুইটি উপায়েঃ

  1. নগদ ইউএসএসডি মেন্যু ব্যবহার করে
  2. নগদ অ্যাপ ব্যবহার করে

বাটন মোবাইলে ও স্মার্টফোনে নগদ ইউএসএসডি মেন্যু এর কোড *167# ডায়াল করে নগদ একাউন্ট দেখা যাবে। অর্থাৎ নগদ একাউন্ট দেখার নাম্বার হলো *167# যা নগদ ইউএসএসডি মেন্যু এর কোড। আবার নগদ অ্যাপ ব্যবহার করে অতি সহজে নগদ একাউন্টের ব্যালেন্স দেখার সুযোগ রয়েছে। চলুন জেনে নেওয়া যাক ইউএসএসডি কোড ও অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম।

ইউএসএসডি মেন্যু ব্যবহার করে নগদ ব্যালেন্স চেক

নগদ একাউন্ট দেখার নাম্বার *167# অর্থাৎ এই নাম্বারে ডায়াল করে নগদ মোবাইল মেন্যুতে প্রবেশ করে একাউন্ট ব্যালেন্স চেক করা যাবে। ইউএসএসডি মেন্যু ব্যবহার করে নগদ একাউন্টে কত টাকা আছে তা জানতেঃ

  • *167# নাম্বারে ডায়াল করুন, নগদ মোবাইল মেন্যু দেখতে পাবেন
  • “My Nagad” অপশন সিলেক্ট করতে “7” লিখে রিপ্লাই করুন
ইউএসএসডি মেন্যু ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম

“Balance Enquiry” অপশনে প্রবেশ করতে “1” লিখে রিপ্লাই করুন

ইউএসএসডি মেন্যু ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম

এরপর চার ডিজিটের নগদ একাউন্টের পিন লিখে রিপ্লাই করুন

  • এরপর আপনার নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন

মাত্র তিনটি সহজ ধাপে নগদ একাউন্ট দেখা যাবে নগদ একাউন্ট দেখার কোড ব্যবহার করে। মনে রাখতে হবে যে নগদ মেন্যু এর কোড হলো *167# যা ব্যবহার করে নগদ এর সকল সেবা, যেমনঃ ক্যাশ ইন, ক্যাশ আউট, সেন্ড মানি, ইত্যাদি উপভোগ করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নগদ একাউন্ট দেখার কোড ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম অনুসরণ করলে সেক্ষেত্রে অবশ্যই নগদ একাউন্টের পিন প্রদান করতে হবে। তবে আপনি যদি নগদ একাউন্টের পিন ভুলে যান, তাহলে ঘাবড়ানোর কোনো কারণে নেই। নিচে দেওয়া পোস্টে ক্লিক করে নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় সম্পর্কে জেনে নিন।

👉 বিকাশে টাকা দেখার নিয়ম

👉 নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয়

নগদ অ্যাপ ব্যবহার করে নগদ ব্যালেন্স চেক

নগদ অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম অতি সহজ। অ্যাপ ব্যবহার করে কয়েকটি ট্যাপ এর মাধ্যমে নগদ একাউন্টের টাকা দেখা যাবে। নগদ অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্টের ব্যালেন্স দেখতেঃ

  • চার ডিজিটের নগদ পিন প্রদান করে নগদ অ্যাপে প্রবেশ করুন
নগদ ব্যালেন্স চেক করার নিয়ম

“Tap for balance” বাটনে ট্যাপ করুন

নগদ ব্যালেন্স চেক করার নিয়ম
  • “Tap for balance” বাটনে ট্যাপ করলে নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন
নগদ একাউন্ট দেখার নিয়ম

অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট দেখার নিয়ম নগদ একাউন্ট দেখার কোড ব্যবহার করে ব্যালেন্স চেক করার চেয়ে অনেক সহজ। নগদ অ্যাপ ডাউনলোড করা যাবে আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত সকল ডিভাইসে।

নগদ অ্যাপ ডাউনলোড করুনঃ অ্যান্ড্রয়েডআইওএস 

নগদ এর মূল সেবা অ্যাপ ও ইউএসএসডি কোড, উভয় মাধ্যম ব্যবহার করেই গ্রহণ করা যাবে। আপনি হয়ত নিয়মিত ব্যবহার করেন, কিন্তু নগদ একাউন্টের এমন অনেক সুবিধার কথা জানেন না। নগদ একাউন্টের ৯টি অসাধারণ সুবিধার কথা জেনে নিতে পারেন নিচের পোস্টে ক্লিক করে।

👉 নগদ একাউন্টের ৯টি সুবিধা যা আপনার জানা দরকার

এই পোস্টটি ইতিমধ্যে পড়ে ফেলেছেন, কিন্তু নগদ একাউন্ট নেই? কোনো ব্যাপার না, খুব সহজে ঘরে বসেই খুলে ফেলতে পারেন একটি নগদ একাউন্ট। দেশের সর্বনিম্ন ক্যাশ আউট রেট এর পাশাপাশি সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা ও বিল পে এর ক্ষেত্রে নগদ ব্যবহার বেশ লাভজনক। তাই ঘরে বসে একটি নগদ একাউন্ট খুলতে পারেন। নগদ একাউন্ট খুলতে পারবেন ১৮বছর বয়স বা তার উর্ধ্বের যেকেউ। ন্যাশনাল আইডি কার্ড অর্থাৎ এনআইডি কার্ড ব্যবহার করে নগদ একাউন্ট খুলতে হয়। নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে নিচের পোস্টে ক্লিক করুন।

👉 নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিন

👉 নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম

আপনি কি নগদ ব্যবহার করেন? আমাদের জানান কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *