দারুণ কিছু টেলিগ্রাম বট যা আপনার কাজে লাগবে

বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি আমাদের দেশেও বেড়ে চলেছে টেলিগ্রাম এর ব্যবহারকারী সংখ্যা। টেলিগ্রাম এর অসাধারণ সব ফিচারের মধ্যে একটি হলো অটোমেটেড সার্ভিস অর্থাৎ বট ব্যবহারের সুবিধা। আপনার কাজে আসবে এমন কিছু অসাধারণ টেলিগ্রাম বট সম্পর্কে জানবেন এই পোস্টে।

জিমেইল টেলিগ্রাম বট

আপনার অধিকাংশ সময় যদি টেলিগ্রাম অ্যাপে কাটে, তাহলে জিমেইল একাউন্টে আসা ইমেইলগুলো সরাসরি টেলিগ্রাম থেকে চেক করতে পারবেন এই বট এর মাধ্যমে। জিমেইল টেলিগ্রাম বট এর মাধ্যমে ইমেইল রিসিভ, সেন্ড, এমনকি রিপ্লাই করা যাবে সরাসরি টেলিগ্রাম অ্যাপ থেকেই। গুগল একাউন্ট অথেনটিকেট করার পর সরাসরি টেলিগ্রাম অ্যাপ থেকে গুরুত্বপূর্ণ জিমেইল ফিচার অ্যাকসেস করা যাবে।

IFTTT বট

IFTTT (If This Then That) বেশ জনপ্রিয় একটি অটোমেশন সার্ভিস, যা বট এর মাধ্যমে টেলিগ্রাম থেকেই ব্যবহার করার সুযোগ রয়েছে। IFTTT এর টেলিগ্রাম বট ব্যবহার করে ৩৬০টির অধিক সেবা অটোমেট করা যাবে। উদাহরণস্বরুপঃ আপনি চাচ্ছেন টেলিগ্রামে আপলোড করা ছবি গুগল ড্রাইভে সেভ হবে, এই বটের মাধ্যমে তা করা সম্ভব।

আবার ধরুন ফেসবুকে পোস্ট করা কোনো ছবি অটোমেটিক টুইটারেও পোস্ট হবে এমন অটোমেশন বানানো যাবে। এভাবে IFTTT ব্যবহার করে সরাসরি টেলিগ্রাম থেকে প্রতিদিন ব্যবহৃত বিভিন্ন সেবা অটোমেট করা যাবে। IFTTT একটি বিশাল অটোমেশন সার্ভিস যা আপনার দৈনন্দিন জীবনকে সহজ করে দিতে পারে।

আইএমডিবি বট

IMDB হলো একটি ইন্টারনেট মুভি ডাটাবেজ যেখানে ব্যবহারকারীগণ বিভিন্ন ফিল্ম ও শো এর রেটিং প্রদান করে থাকেন। কোনো নতুন শো দেখার আগে উক্ত শো সম্পর্কে ধারণা অর্জন করতে আইএমডিবি বেশ কাজে আসে, আর এই কাজ আরো সহজ হতে পারে আইএমডিবি টেলিগ্রাম বট এর মাধ্যমে।

টেক্সট টু স্পিচ বট

নাম শুনেই “টেক্সট টু স্পিচ” বট এর কাজ নিশ্চয়ই বুঝতে পারছেন। এই বট এর কাজ হলো যেকোনো লেখাকে স্পিচ ফাইলে পরিণত করা। অর্থাৎ আপনি এই টেলিগ্রাম বটকে যেকোনো টেক্সট লিখে পাঠালে এটি আপনাকে তা ভয়েস ফাইলে পরিণত করে পাঠাবে। একাধিক ভাষায় টেক্সট টু স্পিস সুবিধা উপভোগ করা যাবে এই বট ব্যবহার করে।

DeLorean বট

DeLorean বট ব্যবহার করে নিজের উদ্দেশ্যে ভবিষ্যতে মেসেজ পাঠাতে পারবেন। এই বট এর নাম এসেছে জনপ্রিয় ফিল্ম Back to the Future থেকে। নির্দিষ্ট তারিখ ও সময় সেট করে নিজের উদ্দেশ্যে মেসেজ পাঠাতে পারবেন এই বট ব্যবহার করে।

Dr. Web টেলিগ্রাম বট

নাম শুনে কিছুটা আন্দাজ করা যায় Dr. Web বটটি কি সম্পর্কে হতে পারে। এই বট ব্যবহার করে টেলিগ্রাম থেকেই সরাসরি চেক করা যাবে কোনো ফাইল বা লিংক নিরাপদ কিনা। এই বটটি নিজেকে টেলিগ্রাম এর প্রথম এন্টি-ভাইরাস বট বলে দাবি করে থাকে। যেকোনো লিংক বা ফাইল Dr. Web বটকে ফরওয়ার্ড করে জানতে পারবেন উক্ত ফাইল বা লিংক নিরাপদ কিনা। আবার আপনার গ্রুপে এই বট এড করেও সকল লিংক ও ফাইল নিরাপদ কিনা তা চেক করার সুবিধা এড করতে পারবেন।

DropMail.me

DropMail.me হলো একটি টেম্পরারি ইমেইল জেনারেটর বট যা দ্বারা ডিসপোজেবল ইমেইল এড্রেস তৈরী করা যায়। /get লিখে মেসেজ করলে একটি র‍্যান্ডম ইমেইল এড্রেস পাবেন ও /start লিখে এই বটকে মেসেজ করলে কনভার্সেশন শুরু হবে। কোনো এনোনিমাস ওয়েবসাইটে বা অবিশ্বাসযোগ্য সার্ভিসে একাউন্ট খুলতে হলে আসল ইমেইল ব্যবহার না করে এই টেম্পরারি ইমেইল বট ব্যবহার করতে পারেন।

ফাইল কনভার্টার টেলিগ্রাম বট

ফাইল কনভার্টার টেলিগ্রাম বট ব্যবহার করে অসংখ্য ফরম্যাটে ফাইল কনভার্ট করা যাবে। অডিও থেকে ভিডিও, ভিডিও থেকে অডিও, ইত্যাদি কনভার্ট এর প্রক্রিয়ায় ফাইল কনভার্টার বট কাজে আসতে পারে। ৬৩টির অধিক ফাইল টাইপ সাপোর্ট করে ফাইল কনভার্টার টেলিগ্রাম বট।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দারুণ কিছু টেলিগ্রাম বট যা আপনার কাজে লাগবে

👉 হোয়াটসঅ্যাপ আনলো পরিপূর্ণ উইন্ডোজ অ্যাপ, সাথে দারুণ সুবিধা

গেট মিডিয়া বট

গেট মিডিয়া বট ব্যবহার করে ইন্টারনেটের যেকোনো ওয়েবসাইট থেকে মিডিয়া ডাউনলোড করা যাবে। কোনো সাইট থেকে ভিডিও ডাউনলোড করা, ইন্সটাগ্রাম থেকে ছবি ডাউনলোড করা, ইত্যাদি কাজ করতে পারে এই বট। বট স্টার্ট করার পর ভিডিও ও মিউজিক সার্চ করার অপশন পেয়ে যাবেন। এছাড়া বাটনে ক্লিক করে লিরিক সার্চ বা ইন্সটাগ্রাম স্টোরি ডাউনলোড বেশ সহজ।

স্টিকার ডাউনলোড বট 

টেলিগ্রামে রীতিমত স্টিকার এর খনি রয়েছে। এখন টেলিগ্রামে কোনো স্টিকার ভালো লাগলে তা ডাউনলোড করে ব্যবহার করতে পারেন মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপ চ্যটে। jpg, png, এবং webp ফরম্যাটে স্টিকার ডাউনলোড করা যাবে এই বট ব্যবহার করে। এছাড়া সম্পূর্ণ স্টিকার প্যাক zip আকারে ডাউনলোড করার সুযোগ রয়েছে। স্টিকার ডাউনলোড করে অন্য মেসেজিং অ্যাপে ব্যবহারের পাশাপাশি নিজের স্টিকার প্যাক তৈরীতে এই বট কাজে আসতে পারে।

URL Shortener বট

এই বট বড় ইউআরএল কে ছোট করে ফেলে bit.ly ও tinyurl.com, এই দুইটি ওয়েবসাইট ব্যবহার করে। এমনি ইন্টারনেট থেকে লিংক শর্ট করা বেশ সহজ, এই বট সে কাজ আরো সহজ করে দিবে। তাই যেকোনো বড় লিংককে ছোট করতে এই বট ব্যবহার করতে পারেন।

তালিকার কোন টেলিগ্রাম বট আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে? আমাদেরকে জানাতে পারেন কমেন্ট সেকশনে। এছাড়া আপনার পছন্দের টেলিগ্রাম বট ও এর কাজ সম্পর্কে কমেন্ট সেকশনে জানাতে পারেন।

👉 ভিডিওঃ অনলাইন ইনকামের জন্য যে বিষয়গুলো জানা জরুরি

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,401 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.