ওয়ানপ্লাস ১০টি এলো 150w চার্জিং, শক্তিশালী প্রসেসর নিয়ে

ওয়ানপ্লাস ১০টি নামে নতুন একটি ফোন নিয়ে এসেছে ওয়ানপ্লাস যা তাদের সবচেয়ে পাওয়ারফুল ফোন। ওয়ানপ্লাস ১০ এর চেয়ে দাম ও কিছু স্পেসিফিকেশনে কমতি থাকলেও অন্যান্য বিষয়ে ওয়ানপ্লাস ১০টি বেশ এগিয়ে থাকবে। চলুন জেনে নেওয়া যাক ওয়ানপ্লাস ১০টি সম্পর্কে বিস্তারিত।

ডিসপ্লে

ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে ৬.৭ইঞ্চির ওলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজ্যুলেশন ১০৮০x২৪১২ পিক্সেল। ১২০হার্জ রিফ্রেশ রেটের পাশাপাশি এই ডিসপ্লে ১০বিট কালার ও এইচডিআর১০+ সাপোর্ট করে। ওয়ানপ্লাস ১০ প্রো এর মত একই ৬.৭ইঞ্চির ডিসপ্লে থাকলেও এলটিপিও২ ডিসপ্লের পরিবর্তে এখানে স্ট্যান্ডার্ড ওলেড ডিসপ্লে ব্যবহৃত হয়েছে।

পারফরম্যান্স

ওয়ানপ্লাস ১০ প্রো এর চেয়ে আপগ্রেডেড চিপসেট রয়েছে ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে। নতুন স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট থাকছে ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে। সর্বোচ্চ ১৬জিবি র‍্যাম ও ২৫৬জিবি ইউএফএস৩.১ স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। আমেরিকার বাজারে একাধিক ভ্যারিয়েন্ট পাওয়া গেলেও ভারতের বাজারে শুধুমাত্র ১২জিবি ও ২৫৬জিবি মডেল পাওয়া যাবে।

অদ্ভুত একটি বিষয় হলো ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে ওয়ানপ্লাস এর সিগনেচার এলার্ট স্লাইডার থাকছেনা। আবার হ্যাসেলব্লেড ব্র‍্যান্ডিং ক্যামেরা ফিচারগুলো এই ফোনে মিসিং। ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে থাকা ৩ডি কুলিং সিস্টেম ফোনটির একটি নতুন ফিচার, যা যেকোনো ওয়ানপ্লাস ফোনে থাকা সবচেয়ে বড় ভ্যাপর চেম্বার।

ক্যামেরা

দাম কম রাখতে ১০ প্রো এর চেয়ে ১০টি এর ক্যামেরা সেকশনে অনেক কাটছাঁট করা হয়েছে। ওয়ানপ্লাস ১০ প্রো তে থাকা আলট্রাওয়াইড ক্যামেরা ও ৩এক্স টেলিফটো ক্যামেরা বাদ পড়েছে নতুন ফোনে। এখানে ৫০ মেগাপিক্সেল মেইন সেন্সর, ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে।

অর্থাৎ, ওয়ানপ্লাস ১০ প্রো তে থাকা সনি আইএমএক্স৭৬৬ সেন্সরের ৫০মেগাপিক্সেল মেইন সেন্সর এই ফোনটিতেও রয়েছে যা একটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্টেড লেন্স। ফোনের ফ্রন্টে স্থান পেয়েছে ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ব্যাটারি

৪,৮০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে। তবে এখানে মূল আকর্ষণ হচ্ছে ১৫০ওয়াট এর SuperVOOC চার্জিং সাপোর্ট। আরো মজার ব্যাপার হচ্ছে ফোনের বক্সেই ১৬০ওয়াট পাওয়ার এডাপ্টার পাওয়া যাবে যা এর সাপোর্টেড রেঞ্জ থেকেও বেশি। ধারণা করা হচ্ছে রিয়েলমি জিটি নিও৩ ১৫০ওয়াট এডিশনে থাকা একই চার্জার এটি। তবে অনেক দেশে সীমাবদ্ধতা থাকার কারণে সর্বোচ্চ চার্জিং স্পিড ১২৫ওয়াট থাকবে।

ব্যাটারি হেলথ ইঞ্জিন নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ওয়ানপ্লাস যা দীর্ঘসময় ব্যবহারে ব্যাটারি সেল এর ওয়্যার কমে যাওয়া থেকে রক্ষা করবে। ১৬০০টি চার্জিং সাইকেলের পরেও ৮০% ব্যাটারি হেলথ ধরে রাখতে পারবে ফোনটির ব্যাটারি, এমন দাবি করছে ওয়ানপ্লাস।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ওয়ানপ্লাস ১০টি এলো 150w চার্জিং, শক্তিশালী প্রসেসর নিয়ে

👉 ওয়ানপ্লাস ফোনের দাম জানুন

দাম

মুনস্টোন ব্ল্যাক ও জেড গ্রিন কালারে পাওয়া যাবে ওয়ানপ্লাস ১০টি। ফোনটির ৮/১২৮জিবি বেস ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৬৯৯ইউরো দামে। ১২/২৫৬জিবি ভ্যারিয়েন্ট এর দাম ৭৯৯ইউরো। 

যুক্তরাষ্ট্রে ৬৪৯ডলার দামে পাওয়া যাবে ৮/১২৮জিবি ভ্যারিয়েন্ট ও ৭৪৯ডলার গুণতে হবে ১২/২৫৬জিবি ভ্যারিয়েন্ট এর জন্য।

একনজরে ওয়ানপ্লাস ১০টি

  • ডিসপ্লেঃ ৬.৭ইঞ্চি
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১
  • র‍্যামঃ ৮জিবি / ১২জিবি / ১৬জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি / ২৫৬জিবি
  • মেইন ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪,৮০০মিলিএম্প
  • চার্জিংঃ ১৫০ওয়াট

আপনার কাছে কেমন লেগেছে ওয়ানপ্লাস ১০টি? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,269 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.