গুগল ছেড়ে চীনা মোবাইল কোম্পানিতে যাচ্ছেন এন্ড্রয়েড পিএম ভিপি!

By -

hugo barraএন্ড্রয়েড প্রোডাক্ট ম্যানেজমেন্ট ভাইস প্রেসিডেন্ট হুগো বারা গুগল ছেড়ে চীনা মোবাইল কোম্পানি জিয়াওমি’তে যোগ দিচ্ছেন। মিঃ হুগো তার এক গুগল প্লাস পোস্টে খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, এখন থেকে তার নতুন পরিচয় হবে “জিয়াওমি গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট”; চীনের এই টেলিকম কোম্পানিটির পণ্য এবং ব্যবসা বিশ্বময় ছড়িয়ে দেয়ায় সাহায্য করাই হবে হুগো বারার উদ্দেশ্য।

মিঃ হুগো বর্তমান এন্ড্রয়েড টিমের জন্য শুভকামনা ব্যক্ত করেছেন। বিশেষ করে অ্যান্ডি রুবিন, হিরোশি লকিমার, সুন্দর পিচাই এবং ভিক গান্দোত্রার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন তিনি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,608 other subscribers

হুগো বারা গুগল এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জগতে একজন পরিচিত মুখ হয়ে উঠছিলেন। আই/ও ডেভলপার সম্মেলনে তার বড় ভূমিকা লক্ষ্য করা যায়।

চীনের মোবাইল বাজারে গত দুই বছর যাবত এন্ড্রয়েড ফোন নির্মাতা জিয়াওমি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কোম্পানিটি তাদের স্মার্টফোন নিয়ে ইতোমধ্যেই নেতৃত্বদানকারী অবস্থানে চলে গিয়েছে। এমনকি, সেখানে অ্যাপল আইফোনের চেয়েও বেশি পরিমাণ হ্যান্ডসেট শিপ করেছে জিয়াওমি।

এদিকে হুগো বারা’র পদত্যাগের খবর নিশ্চিত করে বিবৃতি দিয়েছে গুগল। মিঃ হুগোকে শুভকামনা জানিয়েছে এই ওয়েব জায়ান্ট। গুগল বলেছে, আমরা তাকে মিস করব এবং সে যে এন্ড্রয়েড ইকোসিস্টেমের মধ্যেই আছে এজন্য আমরা উদ্দীপিত।

হুগো বারা’র স্থানে গুগল কাকে নিয়োগ দেবে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

★ সোফিয়া রোবট সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply