ফেসবুকে আসছে নতুন ফিচার ‘শেয়ারড ফটো অ্যালবাম’

fbbbzফেসবুকে ‘শেয়ারড ফটো অ্যালবাম’ নামে নতুন একটি ফিচার চালু হতে যাচ্ছে যা একাধিক ব্যবহারকারীকে একটি নির্দিষ্ট ফটো অ্যালবামে ছবি আপলোড করার সুবিধা দেবে। ফিচারটি চালু হলে একজন ফেসবুক ইউজার যখনই কোন ছবির অ্যালবাম তৈরি করবেন, তখন পেজের উপরের দিকে বাম কোণায় ‘অ্যাড কনট্রিবিউটরস’ অপশন লেখা নতুন একটি বাটন পাবেন যাতে ক্লিক করে অন্য ফেসবুকারদেরও অ্যালবামে ছবি যোগ করার জন্য অনুমতি দেয়া যাবে। ম্যাশ্যাবল এর রিপোর্ট।

fb shared album

অ্যালবামের মূল মালিক ৫০ জন পর্যন্ত কনট্রিবিউটর যুক্ত করতে পারবেন যারা প্রত্যেকে সেখানে সর্বোচ্চ ২০০ ফটো আপলোড করার এক্সেস পাবেন। এসব অ্যালবামের জন্য নতুন প্রাইভেসি সেটিংসও থাকবে, যা এর নির্মাতা কর্তৃক ঠিক করে দেয়া হবে। এগুলো পাবলিক, ফ্রেন্ডস অনলি, কনট্রিবিউটরস অনলি প্রভৃতি কমিউনিটির সাথে শেয়ার করা যাবে।

ফেসবুকের শেয়ারড ফটো অ্যালবাম আপাতত শুধুমাত্র ডেস্কটপ ভার্সনেই উপলভ্য আছে এবং কতিপয় বাছাইকৃত ইংরেজ ব্যবহারকারিদের একাউন্টে এটি পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। ভবিষ্যতে এর ২০০ ফটো আপলোড লিমিট দূর করা এবং মোবাইল ভার্সনে লঞ্চ করার জন্য কাজ চলছে। তবে কবে নাগাদ তা সবার জন্য পাওয়া যাবে সে সম্পর্কে কোন তথ্য জানা যায়নি।

ফেসবুক ব্যবহারকারীদের ফিডব্যাকের ওপর ভিত্তি করে নতুন এই ফিচারটি চালু করা হয়েছে। কে জানে, হয়ত অদূর ভবিষ্যতে কোম্পানিটির ফটো শেয়ারিং এপ ইনস্টাগ্রামেও এই সুবিধা পেতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,398 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.