৬ ইঞ্চি স্ক্রিন ও ২০ মেগাপিক্সেল ক্যামেরার জায়ান্ট উইন্ডোজ ফোন আনছে নকিয়া

6 inch lumiaচলতি বছরের শেষ নাগাদ বিশাল স্ক্রিন ও হাই টেক ক্যামেরা সমৃদ্ধ উইন্ডোজ স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে নকিয়া। নিজস্ব সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি বিষয়ক সাইট দি ভার্জ এই তথ্য জানিয়েছে। বিশালাকারের উইন্ডোজ ফোন ওএস নির্ভর স্মার্টফোনটির বর্তমান কোডনেম হচ্ছে “ব্যানডিট”; এতে থাকবে ১০৮০পি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াডকোর প্রসেসর প্রভৃতি।

ভার্জের সূত্র সঠিক হলে নকিয়া ব্যানডিট হবে কোম্পানিটির বেশ কিছু ভবিষ্যৎ ফুল এইচডি লুমিয়া ডিভাইসের মধ্যে প্রথম।

পত্রিকাটি লিখছে, উল্লিখিত স্মার্টফোনে কমপক্ষে ২০ মেগাপিক্সেল রেয়ার ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। আর এজন্য সেটটির পেছন দিকে কিছুটা বর্ধিত অংশ থাকাটা মোটেই অস্বাভাবিক নয়।

তবে সব মিলিয়ে ব্যানডিট ডিভাইসগুলো হালকা-পাতলা হবে এবং পলিকার্বনেট কভার নিয়ে আসবে। এই স্মার্টফোনের অপেক্ষাকৃত বড় ডিসপ্লে সমর্থনের জন্য উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমেও প্রয়োজনীয় পরিবর্তন আনছে মাইক্রোসফট। এক্ষেত্রে ১০৮০পি ডিসপ্লে সাপোর্ট, স্টার্ট স্ক্রিনে থাকা লাইভ টাইলসে নতুন আরেকটি কলাম যোগ প্রভৃতি উল্লেখযোগ্য। এছাড়া, উইন্ডোজ ফোনের সর্বশেষ আপডেট “জিডিআরথ্রি”তেও বেশ কিছু উন্নয়ন আনা হয়েছে। যার মধ্যে রোটেশন লক, ড্রাইভিং মুড এবং ইউজার ইন্টারফেস টুইক প্রধান।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,409 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.