আইফোন বিস্ফোরণঃ ব্যবহারকারীর চোখের কর্নিয়া মারাত্নকভাবে ক্ষতিগ্রস্ত

exploded iphone

চীনে আবারও আইফোন দুর্ঘটনা। কয়েক সপ্তাহ আগেই দেশটির একজন আইফোন ব্যবহারকারী স্মার্টফোনটি হাতে নিয়ে বৈদ্যুতিক শকে মৃত্যুবরণ করেন। আর এখন সেখানে আরেকজন ভোক্তার চোখ ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। চীনের ডা লিয়ান ইভিনিং নিউজে শুক্রবারে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, এক মহিলার আইফোন বিস্ফোরিত হয়ে এর ভগ্নাংশ তার চোখে আঘাত করে। এতে ঐ ব্যবহারকারীর দৃষ্টিশক্তি হারানোর পথে।

“লি” নামের এই আইফোন ব্যবহারকারী কর্মক্ষেত্রে এসে তার বন্ধুর সাথে ফোনে কথা বলছিলেন। প্রায় ৪০ মিনিট কথা বলার পর তিনি অনুভব করেন হ্যান্ডসেটটি উত্তপ্ত হয়ে উঠেছে। এরপর কথা থামিয়ে লি আইফোনের স্ক্রিনে তাকালেন এবং কলটি রাখার জন্য এন্ড বাটন টাচ করলেন। কিন্তু স্ক্রিনে কোন প্রতিক্রিয়াই ছিলনা। এভাবে কয়েকবার চেষ্টা করার পরই ডিভাইসটি বিস্ফোরিত হয়।

লি বলেন, তিনি তার চোখ খুলতে পারছিলেন না, এতে কোন কিছু আঘাত করেছে বলে মনে হচ্ছিল। হাসপাতালে গেলে পরীক্ষানিরীক্ষার পর দেখা যায় লির অক্ষিগোলক (আইবল) লাল হয়ে গেছে এবং কর্নিয়ায় দাগ পড়েছে।

আহত আইফোন ব্যবহারকারী জানান, তিনি গত বছর সেপ্টেম্বরে এই স্মার্টফোনটি (আইফোন ৫) কিনেছিলেন। একবার হাত থেকে পড়ে যাওয়ায় এর স্ক্রিনের বামপাশে একটু গর্ত হয়, এবং সেখান থেকেই বিস্ফোরণের সূচনা। দুর্ঘটনার আগে পর্যন্ত ফোনটি ব্যবহারযোগ্য ছিল, যদিও এর টাচ-সেন্সরের কার্যক্ষমতা কমে গিয়েছিল।

এই ঘটনায় অ্যাপলের কাছে কোন ক্ষতিপূরণ দাবি করছেননা লি। কিন্তু তিনি বিস্ময় প্রকাশ করছেন যে, তার বন্ধুর কম দামের মোবাইলের স্ক্রিনেও একই সমস্যা আছে- কিন্তু সেটি বিস্ফোরিত হয়নি।

একজন অ্যাপল কেয়ার কর্মী বলেছেন এই ধরণের ঘটনায় আরও অনুসন্ধান প্রয়োজন এবং সাধারণত প্রোডাক্ট ওয়ারেন্টির আওতায় এর কোন ক্ষতিপূরণও দেয়া হয়না।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *