নতুন মডেলের অ্যাপল আইফোন আসছে ১০ সেপ্টেম্বরঃ এটিডি

টেক জায়ান্ট অ্যাপল আগামী ১০ সেপ্টেম্বর তাদের পরবর্তী প্রজন্মের আইফোন উন্মোচন করতে যাচ্ছে। নিজস্ব সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি সাইট অল থিংস ডি এই তথ্য জানিয়েছে। যদিও অ্যাপল নিজে এখনও এ সঙ্ক্রান্ত কোন তারিখ ঘোষণা দেয়নি, তবে এটিডি’র সূত্র সঠিক হলে কোম্পানিটির নেক্সট-জেন স্মার্টফোন এমন সময় বাজারে আসতে যাচ্ছে যখন এগুলো থেকে অ্যাপল প্রচুর অর্থ উপার্জন করছে ঠিকই, কিন্তু ক্রমেই আইফোনের মার্কেট শেয়ার কমতির দিকে ধাবিত হচ্ছে। আর অপেক্ষাকৃত কমদামের এন্ড্রয়েড ডিভাইস এবং স্যামসাং নির্মিত ফ্ল্যাগশিপ স্মার্টফোনকেই এর কারণ হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে।

১০ সেপ্টেম্বর নতুন আইফোন আসবে বলে উল্লেখ করলেও সেদিন একাধিক নতুন মডেল দেখানো হবে কিনা সেটি নিশ্চিত নয়। আমাদের অন্যান্য পোস্ট পড়ে থাকলে হয়ত আগেই জানেন, এবার হাই-এন্ড আইফোনের পাশাপাশি তুলনামুলক সুলভ হ্যান্ডসেটও বাজারে আনতে পারে অ্যাপল। অপেক্ষাকৃত কম দামের এসব আইফোন ভ্যারিয়েন্ট প্লাস্টিক কভার বিশিষ্ট হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া নতুন প্রজন্মের আইফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলেও গুজব রয়েছে।

যাইহোক, একই দিনে আপগ্রেডেড আইপ্যাড প্রকাশ করা হবে কিনা তা জানায়নি অল থিংস ডি। এমনও হতে পারে, আলাদা আরেকটি ইভেন্ট আয়োজন করে নতুন আইপ্যাড দেখাবে অ্যাপল। ১০ সেপ্টেম্বর আইওএস ৭ এর চূড়ান্ত ভার্সন রিলিজ ডেটের ঘোষণা আসবে এমন কথাও শোনা যাচ্ছে।

এটিডির পক্ষ থেকে অ্যাপলের সাথে উপরের তথ্যগুচ্ছ সম্পর্কে যোগাযোগ করা হলে কোম্পানিটির এক মুখপাত্র কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,056 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.