নতুন লুমিয়া এডে আইফোনের ক্যামেরা পারফরমেন্স চ্যালেঞ্জ করল নকিয়া

মাইক্রোসফটের সেই মজার ভিডিও বিজ্ঞাপনটির কথা মনে আছে? যেখানে অ্যাপল এবং স্যামসাং ভক্তদের হাতাহাতি-মারপিটে একটি বিবাহ সংবর্ধনা অনুষ্ঠান পণ্ড হয়ে গিয়েছিল? ঐ এডে রেডমন্ড মূলত অ্যাপলস্যামসাংয়ের দ্বন্দ্বকেই ইঙ্গিত দিয়েছে এবং লোকজনকে উইন্ডোজ ফোন ওএস চালিত লুমিয়া স্মার্টফোন বেছে নেয়ার আহ্বান জানানো হয়েছে। এবার ফিনিশ কোম্পানি নকিয়া নতুন একটি বিজ্ঞাপনে আইফোন ক্যামেরাকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।

এপ্রিলে অ্যাপল তাদের আইফোনের জনপ্রিয়তা সম্পর্কে ধারণা দিতে গিয়ে “এভরি ডে” শিরোনামের একটি বিজ্ঞাপন তৈরি করে। নকিয়া সেই এডটির “প্যারোডি মূলক রিপ্লাই” তৈরি করেছে। লুমিয়ার এই এডাভার্ট শুরু হয় এরকম একটি কথার মাধ্যমে “প্রতিদিন যেকোন ফোনের চেয়ে আইফোনের সাহায্যে বেশি সংখ্যক ছবি তোলা হয়”;

এরপর ফুটেজটি আবারও প্রথম থেকে শুরু করে এবং বিজ্ঞাপনের ভাষ্যকার বলেন, “কিন্ত নকিয়ায় আমরা শুধুমাত্র সংখ্যার দিকেই লক্ষ্য রেখেই (পণ্য) বানাইনা, বরং মানের দিকেও খেয়াল রাখি”;

এই ভিডিও এডটি তৈরি করতেও আইফোনের এভরিডে এডের মতই বাদ্য, কথাবার্তা এবং ছবি তোলার ধরণ তুলে ধরা হয়েছে। সেই সাথে একই অবস্থানে লুমিয়া ৯২৫ এবং আইফোন ৫ এর ক্যামেরায় তোলা ছবির সচিত্র পার্থক্যও দেখানো আছে। এতে ফ্ল্যাশ সহ, ফ্ল্যাশ ছাড়া, গতিশীল প্রভৃতি পরিস্থিতে ক্যামেরা পারফরমেন্স নজরে আনা হয়েছে। পোস্টের একদম উপরের দিকে নকিয়ার নতুন এই বিজ্ঞাপনের ভিডিও এম্বেড করা আছে। এটি প্লে করে দেখতে ভুলবেন না।

নকিয়ার এই এডের জবাবে সোমবার নতুন আরেকটি ভিডিও বিজ্ঞাপন মুক্তি দিয়েছে অ্যাপল। তবে এতে ক্যামেরা নিয়ে কোন প্রতিক্রিয়া না দেখিয়ে তাদের আইওএস ফেসটাইম ভিডিও কলের কথা উল্লেখ করেছে। অ্যাপল এখানে মূলত লুমিয়া ক্যামেরা প্রসঙ্গকে এড়িয়ে যাওয়ারই চেষ্টা করেছে। এবার চলুন লুমিয়া এড ক্লিপটি থেকে নেয়া কয়েকটি ছবি দেখি।

This slideshow requires JavaScript.

 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,052 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.