উন্মোচিত হল ১৯৯ ডলার মূল্যের গুগল স্মার্টফোন “মটো এক্স”

moto x smartphoneবহুল আলোচিত গুগলমটোরোলা নির্মিত মটো এক্স স্মার্টফোনের অফিসিয়াল ঘোষণা এসেছে আগাস্টের ১ তারিখ। যুক্তরাষ্ট্রে তৈরি ১৯৯ ডলার মূল্যের এন্ড্রয়েড ৪.২.২ চালিত এই ডিভাইসটি বাজারে আসবে চলতি মাসের শেষ নাগাদ। প্রাথমিকভাবে শুধুমাত্র ইউএস, কানাডা এবং ল্যাটিন আমেরিকায় উপলভ্য হলেও সেপ্টেম্বরের পর আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে মটো এক্স। বলাই বাহুল্য, এটি একটি মিড রেঞ্জ মোবাইল ফোন।

গ্রাহকরা হ্যান্ডসেটটির বিভিন্ন রঙের কভার বাছাই করে প্রি-অর্ডার দিতে পারবেন। অবশ্য, আপাতত শুধুমাত্র এটিএন্ডটির কাস্টমারদের জন্যই কালার সিলেকশন উন্মুক্ত থাকবে। যাই হোক, চলুন দেখি এর স্পেসিফিকেশনগুলো।

আমাদের আগের পোস্টগুলো পড়ে থাকলেই অবশ্যই জানেন, মটো এক্স ফোন হবে “অলওয়েস লিসেনিং ডিভাইস” যা কিনা সব সময় আপনার ভয়েস কমান্ড পালন করার জন্য তৈরি থাকবে। এতে রয়েছে ৪.৭ ইঞ্চি (৭২০পি) স্ক্রিন, ১৬/৩২ জিবি স্টোরেজ, ১০ মেগাপিক্সেল অটোফোকাস রেয়ার ক্যামেরা, ২ এমপি ফ্রন্ট ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ, এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ ৪, এনএফসি, ২ জিবি র‍্যাম, ১.৭ গিগাহার্টজ মটোরোলা এক্স৮ ডুয়াল কোর মোবাইল প্রসেসর, কোয়ালকম এড্রিনো ৩২০ জিপিইউ, ১৩ ঘন্টা ব্যবহারযোগ্য ২২০০ এমএএইচ রিমুভেবল ব্যাটারি প্রভৃতি। সেটটিতে কোন মাইক্রোএসডি কার্ড স্লট নেই।

মটো এক্স ফোনের ভয়েস কমান্ড ও অন্যান্য ব্যবহারবান্ধব নতুন ফিচারগুলো সম্পর্কে জানতে আমাদের এই পোস্টটি দেখতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,248 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.