অপো রেনো ৪ প্রো এলো ‘ইনোভেটিভ’ ক্যামেরা নিয়ে 

অপো রেনো ৪ প্রো এলো 'ইনোভেটিভ' ক্যামেরা নিয়ে 

অপো রেনো ৪ প্রো এর আন্তর্জাতিক রিলিজ ঘোষণা করা হয়েছে। অপো’র এই মিড রেঞ্জ প্রাইস ক্যাটাগরির ফোনটি কোম্পানিটির সাব-ব্রান্ড, ওয়ানপ্লাস এর ওয়ানপ্লাস নর্ড ফোনটির অনেক বৈশিষ্ট্যই বহন করে।

নতুন ধরনের ক্যামেরা বাম্প থাকছে অপো রেনো ৪ প্রো ফোনটিতে, যার বিজ্ঞাপন করতে ভুলে যায়নি অপো। “INNOVATIVE QUADCAM” ট্যাগ ব্যবহার করে ফোনটি সম্পর্কে জোরদার ভাবেই মার্কেটিং করছে অপো। চলুন জেনে নেয়া যাক, অপো এর রেনো ৪ প্রো ফোনটি সম্পর্কে।

ডিসপ্লে

অপো রেনো ৪ প্রো ফোনে শোভা পাবে ৬.৫ ইঞ্চির ১০৮০পি এর হাল্কা কার্ভ ডিসপ্লে। ফোনটির ডিসপ্লেতে থাকছে ৯০হার্জ রিফ্রেশ রেট সুবিধা।

হার্ডওয়্যার

মাত্র ১৬১ গ্রাম ওজনের অপো রেনো ৪ প্রো ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭২০জি। ফোনটিতে থাকছে ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা

ক্যামেরা লাভারদের কখনই হতাশ করেনা অপো’র ফোনগুলি। ব্যতিক্রম থাকছেনা রেনো ৪ প্রো ফোনটির ক্ষেত্রেও। কিছুটা নতুন ধরনের ক্যামেরা ডিজাইন থাকছে অপো রেনো ৪ প্রো তে। ফোনটির রিয়ারে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। মেইন শুটার ক্যামেরাটি ৪৮মেগাপিক্সেলের।

সাথে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যমেরা। আরো রয়েছে ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর, যার দ্বারা ক্যামেরা অন্যান্য বস্তু থেকে খুব সহজেই মানুষকে আলাদা করে প্রদর্শন করতে পারে। অপো রেনো ৪ প্রো তে রয়েছে ৩২মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

ব্যাটারি

৪০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে অপো রেনো ৪ প্রো ফোনটিতে। ব্যাটারি তেমন একটা আহামরি লেভেলের না হলেও চমক রয়েছে ফোনটির চার্জারে। ৬৫ ওয়াটের সুপারভুক ২.০ ফ্ল্যাশ চার্জিং থাকছে অপো রেনো ৪ প্রো ফোনটিতে। এই চার্জার দিয়ে ফোনটি মাত্র ৩৬ মিনিটে ফুল চার্জ হয়ে যায়। থাকছেনা কোনো ওয়্যারলেস চার্জিং সুবিধা।

দাম

ফোনটির একমাত্র ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ৩৪,৯৯০ রুপি বা প্রায় ৪৭০ ডলার। তবে একই ধরনের র‍্যাম, রম এবং দ্রুত প্রসেসর নিয়ে অপেক্ষাকৃত কম দামে বিক্রি হওয়া ওয়ানপ্লাস নর্ড এর সাথে প্রতিযোগিতায় রেনো ৪ প্রো ফোনটির অবস্থান কীরকম হবে, তা সময়ই বলে দিবে।

আপনার কাছে কেমন লেগেছে অপো রেনো ৪ প্রো ফোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,217 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.