নতুন ‘সেলফি ফোন’ ও ‘সুলভ হাই-এন্ড’ লুমিয়া আনছে মাইক্রোসফট

lumia sampleউইন্ডোজ ফোন ৮.১ চালিত নতুন দুটি লুমিয়া স্মার্টফোন শীঘ্রই লঞ্চ করতে যাচ্ছে মাইক্রোসফট। রেডমন্ডের পরিকল্পনার খোঁজখবর রাখে এমন কিছু সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি সাইট দ্যা ভার্জ এই তথ্য জানিয়েছে। কয়েকদিন আগে মাইক্রোসফটের একটি আভ্যন্তরীণ মিটিংয়ে স্টিফেন ইলপ দুটি হ্যান্ডসেটের ওপর আলোচনা করেন, যার একটিকে তিনি সেলফি ফোন বলে উল্লেখ করেন।

এই সেলফি ডিভাইসটিই এর আগে ‘সুপারম্যান’ কোডনেম নিয়ে লিক হয়েছিল। এতে রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৪.৭ ইঞ্চি স্ক্রিন। সামনের দিকে ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকায় এতে নিজের ছবি নিজে তোলা বা সেলফি নেয়া সহজ হবে বলেই সেটটির এমন নামকরণ করা হয়েছে।

উইন্ডোজ ফোন ৮.১ চালিত দ্বিতীয় ফোনটির কোডনেম হচ্ছে টেসলা। এটি একটু হাই-এন্ড স্পেসিফিকেশনের হবে, যাতে পিওরভিউ ক্যামেরা প্রযুক্তি থাকবে। টেসলা ডিভাইসগুলো পরবর্তীতে লুমিয়া ৭২০ ব্র্যান্ডে বাজারে আসবে বলে জানা যায়। এটি দেখতে অনেকটা লুমিয়া ৯৩০ এর মত হলেও নতুন স্মার্টফোনটির ওজন ও পুরুত্ব কম হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,419 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.