মেসেঞ্জারে ইমোজির সাথে সাউন্ড পাঠানোর উপায় জেনে নিন

প্রতিদিন মেসেঞ্জারে প্রায় ২.৪ বিলিয়নের বেশি মেসেজ আদান প্রদান করা হয় যেখানে ইমোজির ব্যবহার করা হয়। মেসেঞ্জার অ্যাপে ইমোজি ব্যবহার করার ফলে মেসেজ আরো বেশি কালারফুল এবং আকর্ষণীয় হয়ে যায়। মনের ভাব প্রকাশে সক্ষম এমন অনেক কিছুই আমরা খুব সহজে ইমোজি ব্যবহার করে বুঝিয়ে থাকি।

চিন্তা করে দেখুন, আপনার পাঠানো ইমোজি সাউন্ডের মাধ্যমে প্রকাশ করা গেলে কত সুন্দর একটি অভিজ্ঞতা পাওয়া যাবে। ফেসবুক মেসেঞ্জার তার ব্যবহারকারীদের জন্য এই সুবিধা অফার করছে। মেসেঞ্জার এই ফিচারটির নাম দিয়েছে সাউন্ডমজি। চলুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

সাউন্ডমজি এমন একটি টুল যার মাধ্যমে ইমোজির সাথে সামঞ্জস্যপূর্ণ একটি অডিওক্লিপ ম্যাসেঞ্জার চ্যাটে পাঠানো সম্ভব হবে। এই ফিচারে হাততালি, ঝিঁঝিঁ পোকার ডাক, ড্রামরোল, এভিল হাসি সহ আরো অনেক সাউন্ড পাঠানো যাবে। এছাড়া আপনি আপনার পছন্দের সেলিব্রিটি মানুষের ভয়েসে অডিও সহ বিভিন্ন মুভি বা টিভি সিরিজের অডিও ক্লিপ পাঠাতে পারবেন।

সাউন্ড যুক্ত ইমোজি পাঠানোর জন্য নিম্নোক্ত পদ্ধতি অবলম্বন করতে হবে –

  • আপনার ম্যাসেঞ্জারের যেকোনো চ্যাটবক্সের টেক্সট অপশন ওপেন করুন।
  • চ্যাটবক্সের মধ্যে থাকা স্মাইলি বাটনে ক্লিক করুন।
  • এবার একদম ডানদিকে থাকা লাউডস্পিকার আপশনটি নির্বাচন করুন। 
  • সাউন্ডের নিচে থাকা ইমোজি নির্বাচন করুন এবং সেটি শুনে নিন।
  • এবার পছন্দমতো ইমোজিতে ক্লিক করে সেই ইমোজি এবং তার সাথে সংযুক্ত সাউন্ড সেন্ড করুন।
messenger sound emoji

এসকল সাউন্ডমজি পাঠানোর পরে আপনি বা চ্যাটের অন্য ব্যাক্তি যে কেউ ইমোজিতে ক্লিক করে সাউন্ড শুনতে পারবেন। তবে মিউজিক, মুভি বা সিরিজের উক্তি যুক্ত সাউন্ডমজি গুলো নির্দিষ্ট কিছু দেশ ছাড়া শোনা সম্ভব না। মেসেঞ্জারের সাউন্ডমজি সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। আরও জানুনঃ মেসেঞ্জারে লাইভ লোকেশন শেয়ার করার উপায়

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *