ডিজিটাল পেমেন্ট সুবিধা নিয়ে এলো নকিয়ার নতুন ফিচার ফোন

মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে ভারতে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ইউপিআই। এই বিষয়টি মাথায় রেখে সম্প্রতি রিলায়েন্স জিও তাদের সহজলভ্য জিও ভারত ৪জি মোবাইল বের করেছে যার ভিতরে জিও অ্যাপের মধ্যে ইউপিআই অন্তর্ভুক্ত করা রয়েছে।

এর পর HMD গ্লোবাল কোম্পানি তাদের নতুন দুটি নকিয়া বাটন ফোন লঞ্চ করেছে যার মধ্যে বিল্ট ইন ইউপিআই সাপোর্ট করবে। এই মডেল গুলো হলো নকিয়া ১১০ ৪জি ২০২৩ এবং নকিয়া ১১০ ২জি ২০২৩। চলুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

২০২১ সালের মডেলের তুলনায় এ বছরের মডেল গুলোর ডিজাইনে খুব একটা পরিবর্তন আসেনি। কিন্তু নতুন মডেলের ফোন গুলোর কালার এর জন্য এই ফোন গুলোকে একটু বেশি প্রিমিয়াম লাগে। সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো এ বছরের ফোন গুলো বিল্ট ইন ইউপিআই পেমেন্ট সাপোর্ট সুবিধা নিয়ে এসেছে যার মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই মাত্র একটি বাটনের মাধ্যমেই তাদের পেমেন্ট সম্পন্ন করতে পারবে।

হয়ত ভবিষ্যতে বাংলাদেশের বাজারেও বিল্ট ইন ডিজিটাল পেমেন্ট অ্যাপ নিয়ে আসতে পারে নকিয়ার ফিচার ফোন! মোবাইল ব্যাংকিং কোম্পানিগুলোর সাথে চুক্তি করে সেটা সহজেই সম্ভব করতে পারে নকিয়া। শুধু দরকার উভয় পক্ষের আগ্রহ। নকিয়া সবসময় তাদের ব্যাটারির স্থায়িত্বের ব্যাপারে খেয়াল রেখে এসেছে। এরই ধারাবাহিকতায় তারা তাদের ১১০ ৪জি মডেলে ১৪৫০ ও ১১০ ২জি মডেলে ১০০০ মিলি এম্পিয়ারের ব্যবহার করেছে। উভয় ফোনের মেমোরি ই ৩২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

নকিয়া ১১০ ৪জি মডেলের ফোনটিতে ১.৮ ইঞ্চির QQVGA ডিস্পলে এবং একটি QVGA রেজোলিউশন সম্পন্ন রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই ফোনে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি, ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসডি ২.০ ব্যবহার করা হয়েছে। এই ফোনের ব্যাকপ্যানেল পলিকার্বোনেটের একটি ন্যানো টেক্সচার দিয়ে তৈরি করা হয়েছে এবং এটিতে IP52 ওয়াটার রেসিস্টেন্ট ব্যবহৃত হয়েছে। ৯৪.৫ গ্রামের এই ফোনটি মিডনাইট ব্লু এবং আর্কটিক পারপাল কালারে পাওয়া যাবে।

nokia 110 4g 2g

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অন্যদিকে নকিয়া ১১০ ২জি মডেলের ফোনটিতে প্রায় সব ফিচারই সেম থাকলেও ব্যাটারি ১০০০ মিলি এম্পিয়ারের কারণে এই ফোনের ওজন তুলনামূলক একটু কম। ৭৯.৬ গ্রামের এই ফোনটিতে মাইক্রো ইউএসডি ১.১ ব্যবহার করা হয়েছে। এছাড়া প্রায় সকল ফিচার ই একই বলা যায়। নকিয়া ১১০ ২জি মডেলটি চারকোল এবং ক্লাউডি ব্লু কালারে পাওয়া যাবে।

নকিয়া ১১০ ৪জি ২০২৩ মডেলটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৯৯ রুপি এবং ১১০ ২জি ২০২৩ মডেলটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৬৯৯ রুপি। দুইটি ফোনই nokia.com এবং অফলাইন স্টোর থেকে ক্রয় করা যাবে। খুব শীঘ্রই অন্যান্য রিটেইলারদের কাছে ফোনটি পাওয়া যাবে। নকিয়ার নতুন এই মোবাইল সম্পর্কে আপনাদের কোনো জিজ্ঞাসা বা মতামত থাকলে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *