হোয়াটসঅ্যাপে হাই কোয়ালিটি ছবি পাঠানোর গোপন কৌশল

বন্ধু বান্ধব এবং পরিবারের সাথে যোগাযোগ রাখার জন্য হোয়াটসঅ্যাপ মেসেজ ও কল খুবই সুবিধাজনক মাধ্যম। এমনকি ইন্টার-অফিস যোগাযোগের ক্ষেত্রেও এই অ্যাপ এর ব্যবহার লক্ষ্য করা যায়। কিন্তু এই হোয়াটসঅ্যাপ এর সবচেয়ে বড় যে সীমাবদ্ধতা রয়েছে সেটি হলো ছবি শেয়ার করার জন্য একটি নির্দিষ্ট সাইজ পর্যন্ত বেঁধে দেওয়া থাকে।

এছাড়া হোয়াটসঅ্যাপের মাধ্যমে পূর্ণ রেজোলিউশন এর ছবি পাঠানোর সময় ছবিগুলোতে প্রচুর কম্প্রেশন হয়। এর ফলে ছবির গুনগত মান বজায় রাখা সম্ভব হয় না। চলুন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে পূর্ণ রেজোলিউশন এর ছবি পাঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

হোয়াটসঅ্যাপ এর ফাইল শেয়ারিং লিমিট

মিডিয়ার উপর নির্ভর করে হোয়াটসঅ্যাপে বিভিন্ন ফাইল শেয়ারিং এর একটি নির্দিষ্ট সীমা রয়েছে। ছবি, ভিডিও এবং ভয়েস বার্তা গুলোর জন্য সর্বাধিক ফাইল এর আকার হলো ১৬ মেগাবাইট। তবে আপনার ছবি যদি ১৬ মেগাবাইটের কমও হয় তাও হোয়াটসঅ্যাপ তাদের কম্প্রেশন এলগোরিদম ব্যবহার করে আপনার ছবির সাইজ ছোট করে ফেলে। যার ফলে ছবির পূর্ণ রেজুলেশন পাওয়া সম্ভব হয় না। 

অন্যদিকে হোয়াটসঅ্যাপ এর ডকুমেন্ট শেয়ারিং সীমা সর্বোচ্চ ১০০ মেগাবাইট এবং ডকুমেন্ট হিসেবে পাঠানো ফাইলগুলোকে হোয়াটসঅ্যাপ তাদের কম্প্রেশন অ্যালগরিদম এর মাধ্যমে সংকুচিত করে না।

পূর্ণ রেজোলিউশন বা হাই কোয়ালিটি ছবি পাঠানোর উপায়

হোয়াটসঅ্যাপ এ ছবি ডকুমেন্ট আকারে পাঠানোর মাধ্যমে ছবির রেজোলিউশন ঠিক রাখা যায়। এটি করার উপায় –

১. হোয়াটসঅ্যাপ অ্যাপ ওপেন করুন। এন্ড্রয়েড ফোনের ক্ষেত্রে ক্যামেরার পাশে থাকা এটাচমেন্ট আইকনে ট্যাপ করে ডকুমেন্ট অপশন সিলেক্ট করুন। কিন্তু যদি আইফোন ব্যবহার করে থাকেন তাহলে টেক্সট বক্স এর বাম পাশে থাকা প্লাস আইকনটি ট্যাপ করে ডকুমেন্ট অপশন সিলেক্ট করুন। 

how to send whatsapp full resolution photo

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

২. এবার ফাইলের মধ্য থেকে আপনার পছন্দের ছবিটি নির্বাচন করুন।

৩. সেন্ড বাটনে ট্যাপ করে ছবিটি শেয়ার করুন।

আপনি যখন ছবিটি প্রেরণ করবেন, হোয়াটসঅ্যাপ এর ১৬ মেগাবাইটের লিমিট বাইপাস করে ছবি প্রেরণ করা হবে। যার ফলে প্রাপক ১০০ মেগাবাইট পর্যন্ত সকল ছবির রেজোলিউশন পরিপূর্ণ অবস্থায় পাবে। 

ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ অফিশিয়ালি ব্যবহারকারীদের বেস্ট কোয়ালিটি সম্পন্ন ছবি ও ভিডিও পাঠানোর ব্যবস্থা করবে। যদিও আপনি ছবি ডকুমেন্ট আকারে পাঠানোর মাধ্যমে যেকোনো সময়ে ছবি পূর্ণ রেজোলিউশন এ পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপ সম্পর্কে নতুন নতুন তথ্য পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। আপনাদের মতামত আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *