বাংলালিংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ

দেশের মোবাইল ফোন অপারেটরগুলো একের পর এক নতুন খবর দিয়ে যাচ্ছে। বাংলালিংকও পিছিয়ে নেই। তারা সম্প্রতি বিভিন্ন নতুন ডাটা প্যাক এবং ক্যাম্পেইন চালুর পাশাপাশি একটি পলিসি চেঞ্জ করতে যাচ্ছে। সেটা আপনার কাছে ভাল না ও লাগতে পারে। যদিও অনেক গ্রাহকের কাছেই নতুন কোনো পলিসি চেঞ্জ তেমন একটা সমস্যার মনে হয়না। তবে আজকে আমরা এমন একটি পলিসি চেঞ্জ নিয়ে কথা বলব সেটা আপনার কাছে ভাল না লাগার সম্ভাবনাই বেশি।

সবচেয়ে মজার বিষয় হচ্ছে, বাংলালিংকের গ্রাহকরা ইতোমধ্যেই কেউ কেউ মেসেজর মাধ্যমে জানতে পারছেন নতুন এই পলিসির কথা। আবার কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় দেখছেন। তবে বাংলালিংক কাস্টমার কেয়ার হেল্পলাইন নম্বরে কল করে এ ব্যাপারে মিশ্র অভিজ্ঞতা হয়েছে। সে ব্যাপারে একটু পরেই জানাচ্ছি। আগে চলুন নতুন পলিসিটি সম্পর্কে জানা যাক।

আপনি যদি এখনো বাংলালিংক থেকে মেসেজ না পেয়ে থাকেন তাহলে শীঘ্রই হয়ত মেসেজটি পেয়ে যাবেন। বাংলালিংক নম্বরে ২০ টাকার কম আর রিচার্জ করা যাবেনা। অর্থাৎ আপনি যদি বাংলালিংক টপআপ করতে চান কিংবা বিকাশ/নগদ প্রভৃতি মাধ্যম থেকে বাংলালিংক নম্বরে টাকা রিচার্জ করতে চান তাহলে সর্বনিন্ম ২০ টাকা রিচার্জ করতে হবে।

আগে আপনি চাইলে ১০ টাকাও রিচার্জ করতে পারতেন। কিন্তু নতুন এই পলিসি কার্যকর হওয়ার মাধ্যমে আপনি আর ১০ টাকা রিচার্জ করতে পারবেন না। ২০ টাকার কম রিচার্জ করা যাবেনা। মোবাইলের মাধ্যমে ফ্লেক্সিলোডের মত টপআপ বা অন্যান্য মাধ্যমে (যেমন ব্যাংকিং) ডিজিটাল রিচার্জের ক্ষেত্রে এই পলিসি চেঞ্জ কার্যকর হচ্ছে।

তবে, আপনি চাইলে ২০ টাকার কমে যেসব মিনিট প্যাক কিংবা ডাটা প্যাক পাওয়া যাচ্ছে সেগুলো কিনতে পারবেন। সেসব ক্ষেত্রে ২০ টাকার কম রিচার্জ এমাউন্ট কাজ করবে। কিন্তু একাউন্ট ব্যালেন্স হিসেবে ২০ টাকার কম রিচার্জ করা যাবেনা। তবে স্ক্র্যাচ কার্ড যেগুলো বাজারে কিনতে পারবেন সেগুলোর ক্ষেত্রে যেকোনো এভেইলেবল এমাউন্ট মোবাইলে রিচার্জ করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

অর্থাৎ স্ক্র্যাচ কার্ড রিচার্জের ক্ষেত্রে আপনি যেকোনো এমাউন্টের এভেইলেবল স্ক্র্যাচ কার্ড কিনে রিচার্জ করতে পারবেন। যদিও বর্তমানে বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ দোকান থেকে অথবা মোবাইল ব্যাংকিং সেবা থেকে রিচার্জ করতে পছন্দ করে।

বাংলালিংকের গ্রাহকসেবা কেন্দ্রে নতুন এই পলিসির কথা জানতে চাইলে তারা বলেছে যারা মেসেজ পেয়েছে তারা তো জানতেই পেরেছে। আর যারা মেসেজ পায়নি তারাও এরকম পলিসি চেঞ্জ হলে আশা করি জানতে পারবে, যখন অফিসিয়াল কমিউনিকেশন আসবে। তবে সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই মেসেজের স্ক্রিনশট চলে এসেছে যেখান থেকে জানা গেছে নতুন এই রিচার্জ এমাউন্ট ২১ জুলাই থেকে কার্যকর হতে যাচ্ছে। অর্থাৎ ২১ জুলাই থেকে আপনি আর বাংলালিংক নাম্বারে ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না।

ইতোমধ্যে গ্রামীণফোন, রবি ও এয়ারটেলে ২০ টাকার কম রিচার্জের সুযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অর্থাৎ সেসব অপারেটরেও সর্বনিম্ন রিচার্জ এমাউন্ট ২০ টাকা বেঁধে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আপনি কী ভাবছেন? আপনি কি ২০ টাকার কম রিচার্জ করতে না পারলে অখুশি হবেন? আপনার মতামত কমেন্টে জানান!

👉 ভিডিওঃ নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,816 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.