আবারও পিছিয়ে যেতে পারে থ্রিজি নিলাম…

আগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশে তৃতীয় প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক থ্রিজি-র নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আরেকবার পিছিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সর্বশেষ নির্ধারিত সময়সূচী অনুযায়ী ১ আগস্ট ছিল লাইসেন্স আবেদনের শেষ তারিখ। কিন্তু আজ ৩০ জুলাই মঙ্গলবার পর্যন্ত পাওয়া খবরে একমাত্র আবেদনকারী কোম্পানি হচ্ছে রাষ্ট্রায়াত্ব টেলিটক, যা ইতোমধ্যেই পরীক্ষামূলকভাবে থ্রিজি সেবা দিচ্ছে।

এদিকে পহেলা আগস্টের মধ্যে আবেদন করা নিয়ে অন্যান্য অপারেটরগুলোর পক্ষ থেকে কোন নিশ্চয়তা পাওয়া যায়নি। তারা নিলামের আগেই ভ্যাট কমানো এবং দ্বিতীয় প্রজন্মের (টু’জি) লাইসেন্সের মূল্য সংযোজন কর নিয়ে জটিলতা সমাধানের দাবি করে আসছে

বিডিনিউজ ২৪ ডটকম জানাচ্ছে, আজ নতুন ডাক টিকেট অবমুক্ত করা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে থ্রিজি বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন বলেন, “এসব বিষয়ে অপারেটরদের সাথে আলোচনা হচ্ছে। নিলামের সময় পেছানোর বিষয় বিবেচনা করা হচ্ছে।”

টেলিযোগাযোগ সচিব আবু বকর সিদ্দিক সাংবাদিকদের বলেন, “অপারেটররা গতকাল নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কাছে নিলামের সময় এক মাস পেছানোর আবেদন জানিয়েছে। দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।”

আগেই জানেন, প্রতি মেগাহার্টজ তরঙ্গের মূল্য ধরা হয়েছে ২ কোটি মার্কিন ডলার এবং টেলিটক সহ মোট ৫টি অপারেটরকে ১৫ বছরের জন্য থ্রিজি লাইসেন্স দেয়া হবে। এর আগে নিলাম অনুষ্ঠানের জন্য ২৪ জুন তারিখ নির্ধারণ করেছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সেই তারিখ পুননির্ধারণ করে নেয়া হয় ৩১ জুলাই। এরপর নতুনভাবে আরেক দফা থ্রিজি নিলাম তারিখ ঘোষণা করা হয় ২ সেপ্টেম্বর। আর এখন তা আবারও পিছিয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *