উইন্ডোজ ফোন ওএস নিয়ে মাইক্রোসফটের ভূমিকায় হতাশ নকিয়া

windows-phone-8-devicesইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমের উন্নয়ন ও হালনাগাদ প্রক্রিয়া নিয়ে মাইক্রোসফটের ভূমিকায় খুশি হতে পারছেনা নকিয়া। যদিও নিয়মিত বিরতিতে রেডমন্ড বেশ কিছু ফিক্স এবং আপডেট রিলিজ করেছে, এবং আগামী বছর আরেকটি বড় ধরনের উইন্ডোজ ফোন ফিচার প্যাক ছাড়ার চিন্তাভাবনা করছে, তবুও সফটওয়্যার জায়ান্টের এই ধীরগতি নিয়ে হতাশ লুমিয়া নির্মাতা। ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের নিকট দেয়া এক সাক্ষাৎকারে নকিয়ার এপ ডেভলপমেন্ট ভিপি ব্রায়ান বাইনিয়াকের কথাবার্তায় এই অভিব্যক্তি ফুটে উঠেছে।

তিনি বলেন, শুধুমাত্র হার্ডওয়্যার হলেই হবেনা, বরং ডিভাইস চালানোর জন্য এপ্লিকেশনও প্রয়োজন। এপ ছাড়া ফোন বিক্রি করা সম্ভব নয়। দরকারী সফটওয়্যার না পেলে লোকজন উইন্ডোজ ফোন ওএসে আসবেনা। লোকজনকে এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে সুইচ করার একটা কারণ দেখিয়ে দিতে হবে, যা এপ্লিকেশনের উপলভ্যতা ছাড়া অসম্ভব। তাই এক্ষেত্রে মাইক্রোসফট এবং নকিয়াকে আরও কাছাকাছি থেকে কাজ করার গুরুত্বের কথা উল্লেখ করেন মিঃ ব্রায়ান।

তিনি উইন্ডোজ ফোন ওএসের আপডেট-আপগ্রেডের দিকে ইঙ্গিত দিয়ে বলেন, ব্যবহারকারীদের কাছে এই তথ্য পৌঁছাতে হবে যে, তাদের প্রয়োজনীয় এপ আমাদের ফোনেও আছে- এবং এগুলো অন্য প্ল্যাটফর্ম থেকে উত্তম। তাদেরকে অভিনব অভিজ্ঞতা প্রদান করা দরকার যা অন্য ডিভাইসে পাওয়া যাবে না।

তবে মিঃ ব্র্যায়ান উল্লেখ করেছেন যে, একটি কোম্পানি হিসেবে নকিয়া মাইক্রোসফটের ওপর নির্ভর করে নেই। তারাও এপ সংখ্যা বৃদ্ধির জন্য কাজ করছে। ফলে ২০১৩ সালের মধ্যে “উইন্ডোজ ফোন চালিত হ্যান্ডসেটের জন্য এপ সংকট আছে” একথা বলতে লোকজনকে আরেকবার চিন্তা করতে হবে বলেও দাবী করেন ব্রায়ান।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,056 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.