৪.৩ ইঞ্চি ৭২০পি স্ক্রিন নিয়ে আগস্টে আসছে এইচটিসি ওয়ান মিনি!

HTC_One_mini 1এইচটিসির সাড়া জাগানো ফ্ল্যাগশিপ স্মার্টফোন এইচটিসি ওয়ানের ছোট সংস্করণ বাজারে আসবে আগস্ট মাসে। “এইচিটিসি ওয়ান মিনি” ব্র্যান্ডনেমের এই ডিভাইসটিতে থাকবে ৪.৩ ইঞ্চি (১২৮০ x ৭২০পি) স্ক্রিন, যা অরিজিনাল ভার্সনের ৪.৭ ইঞ্চি ডিসপ্লের চেয়ে কিছুটা ছোট। এন্ড্রয়েড চালিত এইচটিসি ওয়ান মিনির সফটওয়্যার এবং হার্ডওয়্যার ডিজাইন অপরিবর্তিত থাকলেও এর স্পেসিফিকেশনে বেশ কিছু ডাউনগ্রেড আসবে।

এইচটিসি ওয়ান মিনির ডিসপ্লের পিক্সেল ডেনসিটি হবে ৩৪১ পিপিআই। সেটটির বড় সংস্করণে এই পরিমাণ ছিল ৪৬৮ পিপিআই।

স্মার্টফোনটিতে পাবেন ১.৪ গিগাহার্টজ ডুয়াল কোর স্ন্যাপড্রাগন ৪০০ প্রসেসর, ১ জিবি র‍্যাম, ১৬ জিবি ফিক্সড স্টোরেজ, ওয়াইফাই, এলটিই, ব্লুটুথ ৪.০, ১৮০০ এমএএইচ নন-রিমুভেবল ব্যাটারি প্রভৃতি। এতে কোন এনএফসি কানেক্টিভিটি, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন থাকবে না। এছাড়া ডিভাইসটিতে আইআর ব্লাস্টার (রিমোট কনট্রোল) সুবিধাও পাবেন না।

এইচটিসি ওয়ান মিনির পেছনের দিকে আল্ট্রাপিক্সেল ক্যামেরা এবং সামনে ১.৬ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। মেইন ক্যামেরায় ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। তবে ফ্রন্ট ক্যামেরায় ৭২০পি পর্যন্ত ভিডিও সাপোর্ট পাওয়া যাবে। আর ফ্ল্যাশের ক্ষেত্রে এলইডি হবে একমাত্র আলোক উৎস।

এইচটিসি ওয়ান মিনির সম্ভাব্য দাম এখনও জানা যায়নি। আগস্টে জার্মানি এবং যুক্তরাজ্যে যাত্রা শুরু করলেও আন্তর্জাতিক বাজারে ডিভাইসটি পাওয়া যাবে সেপ্টেম্বর থেকে। এইচটিসি ওয়ান মিনি সম্পর্কে আরও জানতে নিচের অফিসিয়াল ভিডিওটি দেখতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,268 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.