৪.৭ ইঞ্চি স্ক্রিন ও ফোর’জি নিয়ে আসছে সস্তা নকিয়া লুমিয়া ৬২৫

nokia lumia 625গত সপ্তাহে ফ্ল্যাগশিপ লুমিয়া ১০২০ হ্যান্ডসেট বাজারে আনার ঘোষণা দিয়েই থেমে থাকছেনা নকিয়া। বরং আরও একটি উইন্ডোজ ফোন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে ফিনল্যান্ডের এই কোম্পানি। কয়েক ঘন্টা আগে লুমিয়া ৬২৫ নামের নতুন একটি ডাব্লিউপি ৮ স্মার্টফোন ফাঁস হয়েছে যা নকিয়ার সবচেয়ে বড় লুমিয়া সেট হিসেবে আত্নপ্রকাশ করবে।

চীনের অফিসিয়াল রেডিও কমিউনিকেশন ডিভাইস রেগুলেটর ওয়েবসাইটে “ম্যাক্স” কোডনেম যুক্ত এই ফোনটি প্রকাশ পেয়েছে, যার মূল্য ধরা হয়েছে মাত্র ৩২৫ ডলার। সুতরাং বোঝাই যাচ্ছে, লুমিয়া ৬২৫ হবে নকিয়ার আরেকটি সুলভ উইন্ডোজ মোবাইল।

বিভিন্ন সূত্র থেকে যা জানা যাচ্ছে, তাতে সেটটির কনফিগারেশন “লো-এন্ড” বলা যায়। এতে থাকবে ৪.৭ ইঞ্চি (৮০০ x ৪৮০) ডাব্লিউভিজিএ ডিসপ্লে, ডুয়াল কোর ১.২ গিগাহার্টজ এস৪ প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম, ৫ মেগাপিক্সেল ব্যাক-ভিজিএ ফ্রন্ট ক্যামেরা, ২০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি।

লুমিয়া ৬২৫ হবে সবচেয়ে সস্তা এলটিই ফোরজি সমৃদ্ধ নকিয়া উইন্ডোজ ফোন এবং জুলাই মাসের শেষ নাগাদ এটি চীনের বাজারে আসবে বলে জানা যাচ্ছে। তবে আন্তর্জাতিক বাজারে এর উপলভ্যতা নিয়ে কোন খবর পাওয়া যায়নি। অবশ্য কম বাজেটের স্মার্টফোন হিসেবে এশিয়ার দেশোগুলোতে নিকট ভবিষ্যতেই পাওয়া যেতে পারে লুমিয়া ৬২৫।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,353 other subscribers

Comments