নকিয়া ঘোষণা করল ৪১ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ লুমিয়া ১০২০!

lumia 1020 unveiledফিনিশ স্মার্টফোন নির্মাতা নকিয়া অবশেষে বহুল প্রতীক্ষিত ৪১ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত পিওরভিউ লুমিয়া বাজারে আনার ঘোষণা দিয়েছে। মাত্র কিছুক্ষণ আগে নিউ ইয়র্কে এক ইভেন্টে ডিভাইসটি প্রকাশ করা হয়েছে।

লুমিয়া ১০২০ মডেলের এই উইন্ডোজ ফোন ৮ ডিভাইসে থাকবে ৪১ মেগাপিক্সেল পিওরভিউ ক্যামেরা সেন্সর, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন, ৬-লেন্স জেইস অপটিক্স এবং জেনন-এলইডি ফ্ল্যাশ। এটি ৩৮ মেগাপিক্সেল মানের ৪:৩ এবং ১৬:৯ স্টিল ইমেজ ক্যাপচার করতে পারে। এছাড়া এতে আপনি ৫ মেগাপিক্সেল কোয়ালিটির ছোট ফাইল সাইজের ছবিও তুলতে পারবেন।

নকিয়া লুমিয়া ১০২০ এ ১০৮০ পিক্সেল ভিডিও ধারণ করা সম্ভব হবে। এতে ৭২০পি পর্যন্ত ৬x জুম সাপোর্ট পাবেন!

নতুন এই হ্যান্ডসেটের সাথে আরও আসছে ম্যানুয়াল ফ্ল্যাশ-এক্সপোজার-ফোকাস-শাটার স্পিড-আইএসও-হোয়াইট ব্যাল্যান্স এডজাস্টমেন্ট ফিচার। স্মার্টফোনটির কিনলে আলাদা ক্যামেরা গ্রিপ, লেদার স্ট্র্যাপ, অতিরিক্ত ব্যাটারি (ক্যামেরা গ্রিপের সাথে) প্রভৃতিও পাবেন।

ডিভাইসটির অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হচ্ছে- ২জিবি র‍্যাম, ৪.৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে, ১.৫ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর ইত্যাদি। এর পুরুত্ব ১০.৪ মিলিমিটার এবং ওজন ১৫৮ গ্রাম।

নকিয়া লুমিয়া ১০২০ যুক্তরাষ্ট্রের বাজারে ২৬ জুলাই থেকে এটিএন্ডটি’র ব্যানারে ২৯৯.৯৯ ডলারে দুই বছরের চুক্তিতে পাওয়া যাবে। তবে ১৬ জুলাই থেকেই এরর প্রিঅর্ডার নেয়া শুরু হবে। এর পরে নিকট ভবিষ্যতেই হয়ত আন্তর্জাতিক বাজারেও স্মার্টফোনটি চলে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.