বন্ধ হয়ে যাচ্ছে গুগল ল্যাটিচিউড

google-latitudeসম্প্রতি আইওএস এবং এন্ড্রয়েডের জন্য ম্যাপ এপ্লিকেশনের আপডেট রিলিজ দেয়ার অল্প সময়ের মধ্যেই অপেক্ষাকৃত পুরাতন ম্যাপিং ফিচার “ল্যাটিচিউড” বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগল। কোম্পানিটির সাপোর্ট ওয়েবসাইটের এক পোস্টে এই ঘোষণা এসেছে। গুগল বলছে, ল্যাটিচিউডের প্রোপার্টিসমূহ অর্থাৎ মোবাইল এপস, ওয়েবসাইট, এপিআই এবং ব্যাজ- এসবগুলো একই ক্লিনআপের আওতায় আগামী ৯ আগস্ট থেকে আর উপলভ্য থাকবে না।

গুগল প্লাসের লোকেশন শেয়ারিং এবং চেক-ইন ফিচারকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই সর্বশেষ এই কৌশল নেয়া হচ্ছে। আর এটি কোন অবাক করার মত বিষয়ও না। কারণ, গুগল প্লাস চালু হওয়ার পর থেকেই ল্যাটিচিউড থেকে দৃষ্টি সরিয়ে তাদের সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্মের দিকে নজর দিয়েছিল।

সুতরাং, ৯ আগস্টের পর ল্যাটিচিউডে থাকা আপনার বন্ধুদের আর খুঁজে পাবেন না এবং কোন প্রাইভেসি রিমাইন্ডারও আসবেনা। বরং গুগল এখন থেকে জি-প্লাসের লোকেশন ভিত্তিক টুল ব্যবহার করতে উৎসাহ দিচ্ছে। সেবাটির এন্ড্রয়েড এপে এসব বৈশিষ্ট্য পাওয়া যাবে, এবং আইওএস ভার্সনেও এগুলো “কামিং সুন” হিসেবে আছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,419 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.