লিক হয়েছে নকিয়া লুমিয়া ১০২০, সাথে ৪১ মেগাপিক্সেল পিওরভিউ ও প্রো-ক্যাম!

lumia 1020নকিয়ার ৪১ মেগাপিক্সেল পিওরভিউ ফটোগ্রাফি প্রযুক্তি নিয়ে আলোচনা থামছেই না। উইন্ডোজ ফোন ওএস চালিত স্মার্টফোনে পিওরভিউ নিয়ে একের পর এক গুজব শোনা যাচ্ছে গত বছর থেকেই। কিন্তু এতদিন পর্যন্ত কেউই লুমিয়ার ৪১ মেগাপিক্সেল মডেল নিয়ে তেমন কোন তথ্য দিতে পারেনি। শেষ পর্যন্ত কনস্যুমার ইলেকট্রনিকস জগতের অন্যতম পরিচিত খবর-ফাঁসকারী “ইভলিক্স” এগিয়ে এলো। আজ ৪ জুলাই সকালে এই টুইটার একাউন্ট থেকে নকিয়া ইওএস কোডনেমযুক্ত ডিভাইসটির ছবি এবং মডেল নাম্বার প্রকাশ করা হয়েছ।

প্রাপ্ত অন্যান্য প্রতিবেদনসমূহ থেকেও জানা যায়, নকিয়া ইওএস হ্যান্ডসেটই হবে লুমিয়া ১০২০ স্মার্টফোন যা ৪১ মেগাপিক্সেল পিওরভিউ ক্যামেরা নিয়ে আসবে।

নকিয়া লুমিয়া ১০২০ এ আরও থাকবে জেনন ফ্ল্যাশ, পলিকার্বনেট বডি, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, এনএফসি প্রভৃতি। এতে কোন মাইক্রোএসডি কার্ড স্লট দেয়া হবে না বলেও জানা গেছে।

স্মার্টফোনটি সর্বশেষ উইন্ডোজ ফোন ৮ অপারেটিং সিস্টেমে চলবে। এক্ষেত্রে লুমিয়া ১০২০ হ্যান্ডসেটে মাইক্রোসফটের মোবাইল ওএস আপডেট “এম্বার” এবং স্মার্ট ক্যামেরা এপ্লিকেশন সাপোর্ট পাওয়া যাবে। নতুন এই লুমিয়া ফোন এটিএন্ডটি’র ব্যানারে যাত্রা শুরু করবে। এর উপলভ্যতা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,052 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.