স্যামসাং গ্যালাক্সি এস ৪ স্মার্টফোন শিপমেন্ট ২০ মিলিয়ন অতিক্রম!

galaxy vs iphoneদক্ষিণ কোরীয় স্মার্টফোন জায়ান্ট স্যামসাংয়ের ফ্ল্যাগশীপ এন্ড্রয়েড মোবাইল গ্যালাক্সি এস ৪ শিপমেন্ট ২০ মিলিয়ন অতিক্রম করেছে। ডিভাইসটি লঞ্চের মাত্র ৬৮ দিনের মধ্যে এটি তাদের পূর্বেকার স্মার্টফোন রেকর্ড ভাঙল। বেশ কয়েকটি কোরিয়ান সংবাদ সংস্থা স্যামসাং মোবাইল ডিভিশনের হেড জে.কে. শিনের বরাত দিয়ে এই তথ্য প্রকাশ করেছে।

গ্যালাক্সি এস ৪ বাজারে এসেছিল এবছর এপ্রিলের শেষ দিকে। এটি জিএস থ্রি’র চেয়ে ২০ গুণ বেশি দ্রুত সময়ে ১০ মিলিয়ন শিপমেন্ট সংখ্যা স্পর্শ করে। গ্যালাক্সি এস থ্রি ১০ মিলিয়ন ইউনিট বিক্রির জন্য ২ মাস সময় নিয়েছিল। উপরে দেয়া আইফোন বনাম গ্যালাক্সি স্মার্টফোনের তুলনামূলক ইনফোগ্রাফটি দেখে এদের মধ্যকার প্রতিযোগিতা সম্পর্কে আরও ভাল ধারণা নিতে পারেন।

মনে রাখা ভাল, “শিপমেন্ট” এবং “সেলস বা বিক্রি” টার্ম দুটি এক নয়। শিপমেন্ট দ্বারা সাধারণত পাইকারি বা খুচরা বিক্রেতা পর্যন্ত পৌঁছানো বোঝায়। কিন্তু সেলস বা বিক্রয় দ্বারা পণ্যটির কতটি ইউনিট ভোক্তার কাছে বিক্রি হল তা হিসেব করা হয়। অর্থাৎ, শিপমেন্ট নাম্বারের সাথে প্রকৃত ভোক্তা বাজারের পরিসংখ্যান ১০০% নাও মিলতে পারে। তবে যাইহোক, জিএস ৪ এর ব্যাপক চাহিদা আছে বলেই শিপমেন্টেও এর প্রতিফলন দেখা যাচ্ছে যা স্যামসাংয়ের জন্য একটি বিশাল অর্জন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.