দ্বিতীয় প্রজন্মের নেক্সাস ৭ ট্যাবলেট আসছে জুলাইতেঃ আসুস স্টাফ

nexus dfsdfsdfচলতি মাসেই বাজারে আসবে গুগলের নিজস্ব ব্র্যান্ডের এন্ড্রয়েড ট্যাবলেট “নেক্সাস ৭” এর দ্বিতীয় প্রজন্ম। হার্ডওয়্যারটির ম্যানুফ্যাকচারার আসুসের একজন কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ লাইভ চ্যাটে বিষয়টি জানিয়েছেন। এনডিটিভি গ্যাজেটসের রিপোর্ট অনুযায়ী তাইওয়ান ভিত্তিক আসুস নেক্সাস সেভেনের ২য় সংস্করণটি তৈরি করছে এবং এর কোডনেম হচ্ছে কে০০৯; গুগল প্লাস পেজে একজন নেক্সাস ভক্ত আসুস সাপোর্টের সাথে চ্যাটরত অবস্থায় তার স্ক্রিনশট পোস্ট করেছেন, যাতে ট্যাবলেটটির স্পেসিফিকেশন সম্পর্কেও ধারণা পাওয়া যায়।

এসব তথ্য অনুযায়ী, নেক্সাস ৭ এর নতুন ভার্সন চলবে এন্ড্রয়েড ৪.৩ অপারেটিং সিস্টেমে। এর স্ক্রিন রেস্যুলেশন হবে ১৯২০*১০৮০ পিক্সেল। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬০০ কোয়াডকোর প্রসেসর ব্যবহৃত হবে। ডিভাইসটিতে ৪০০০ এমএএইচ ব্যাটারি, ২জিবি র‍্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে বলেও সেই স্ক্রিনশট থেকে জানা যায়।

নেক্সাস সেভেন ২য় প্রজন্মের সাথে আসবে ৫ মেগাপিক্সেল রেয়ার ফেসিং ক্যামেরা এবং ১.২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে এলটিই, ব্লুটুথ, এনএফসি, ওয়াইফাই সংযোগ প্রভৃতি সুবিধাও থাকবে।

এর আগে বিভিন্ন পত্র-পত্রিকা থেকে জানা গিয়েছিল, গুগলের এই নতুন ট্যাবলেটের মূল্য ১৪৯ মার্কিন ডলার হতে পারে। তখন এর প্রথম সংস্করণ বিক্রি বন্ধও হয়ে যেতে পারে অথবা সেটি ১৯৯ ডলার মূল্য নিয়েই চলার কথাও শোনা যাচ্ছে।

গত মাসে আইওএস ৭ বেটা ভার্সন রিলিজ দেয়ায় চলতি বছর আরও কিছু নতুন পণ্য বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে অ্যাপলের। আর হয়ত তা ভেবেই গুগলও প্রতিযোগিতার মাঠে থাকার জন্য নতুন নেক্সাস মুক্তি দেয়ার পরিকল্পনা করছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,982 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.