অ্যাপ লক এবং নতুন প্রাইভেসি সেটিংস আসছে মেসেঞ্জারে

অ্যাপ লক এবং নতুন প্রাইভেসি সেটিংস আসছে মেসেঞ্জারে

ফেসবুক মেসেঞ্জারে অবশেষে আসতে যাচ্ছে অ্যাপ লক ফিচার। একটি আপডেটের মাধ্যমে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন সকল ব্যবহারকারী। এই ফিচারটি যুক্ত হওয়ার ফলে মেসেঞ্জারের মেসেজের গোপনীয়তার বাড়লো।

মেসেঞ্জারের নতুন এই অ্যাপ লক ফিচার চালু করলে এরপর থেকে মেসেঞ্জারে প্রবেশ করতে গেলে ফিংগারপ্রিন্ট কিংবা ফেস আইডি ভেরিফিকেশন লাগবে।

ফিচারটি বর্তমানে আইওএস এ চলে আসছে। কিছুদিনের মধ্যে অ্যান্ড্রয়েড এর মেসেঞ্জারেও দেখা মিলবে অ্যাপ লক এর।

এছাড়াও নতুন কিছু প্রাইভেসি কন্ট্রোল ফিচার যুক্ত হতে যাচ্ছে ফেসবুক মেসেঞ্জারে।

মেসেঞ্জারে কারা মেসেজ পাঠাতে পারবে তার নিয়ন্ত্রণ যাতে ব্যবহারকারীর হাতেই থাকে, সে লক্ষ্যে নতুন প্রাইভেসি কন্ট্রোল যুক্ত করতে যাচ্ছে ফেসবুক।

অ্যাপে খুব শীঘ্রই পরীক্ষামূলকভাবে কিছু নতুন সেটিংস আসবে, যেমন- কারা সরাসরি আপনাকে মেসেজ বা কল করতে পারবে, কাদের মেসেজ রিকোয়েস্ট ফোল্ডারে যাবে কিংবা কারা একেবারেই মেসেজ কিংবা কল করতে পারবে না।

“লোকজন সবসময় তাদের ইনবক্স এবং কল এর উপর অধিক নিয়ন্ত্রণ দাবি করে আসছে। এই লক্ষ্যে আমরা ইন্সটাগ্রামে একই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছিলাম। আমরা এসব কন্ট্রোল পরীক্ষা শুরু করলে এ সম্পর্কে আরো তথ্য জানানো হবে,” এমনটিই জানিয়েছে ফেসবুক।

বোনাস: মেসেঞ্জারে ৫০ জনের গ্রুপ ভিডিও কল করার সুবিধা চালু করল ফেসবুক

ফেসবুক আরও জানায় যে এই নতুন ফিচারগুলি অনেকটা ইন্সটাগ্রাম এর ফিচারগুলোর মতই হতে যাচ্ছে। এছাড়াও ফেসবুক একটি নতুন পরীক্ষা চালাতে যাচ্ছে, যাতে অপরিচিত কারো প্রেরিত ছবি ব্লার হয়ে আপনার ইনবক্সে আসে। কেননা এই ধরনের ছবি অধিকাংশ সময়ে স্পাম হয়ে থাকে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,620 other subscribers

Comments