আবারও মোবাইল ফোন আনছে নকিয়া!

ফিনল্যান্ডের ইলেকট্রনিকস নির্মাতা নকিয়া তাদের মোবাইল ফোন বিভাগ মাইক্রোসফটের নিকট বিক্রির ঘোষণা দিয়েছে ২০১৩ সালের সেপ্টেম্বরে। কিন্তু ফিনিশ এই কোম্পানিটিই একসময় ছিল বিশ্বের শীর্ষস্থানীয় মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান। আর তাই, এত সহজে মোবাইল মার্কেট থেকে উঠে আসছেনা নকিয়া। কিন্তু মাইক্রোসফটের সাথে চুক্তি অনুযায়ী, ২০১৬ সালের আগে নকিয়া তাদের নিজের নামে আর কোনো ফোন বাজারে আনতে পারবেনা।

তবে ২০১৬ সালের শেষ নাগাদ নকিয়ার উপর থাকা এই দায়বদ্ধতা মিটে যাবে। অর্থাৎ, তখন কোম্পানিটি ইচ্ছে করলে নকিয়া ব্র্যান্ডের ফোন বাজারে আনতে পারবে।

সেই সময়টিকে কাজে লাগাবে নকিয়া। প্রতিষ্ঠানটির সিইও রাজিব সুরি সম্প্রতি ‘ম্যানেজার ম্যাগাজিন’ সাময়িকীকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, নকিয়া বর্তমানে উপযুক্ত হার্ডওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান খুঁজছে যারা নকিয়ার ডিজাইনকৃত মোবাইল ফোন প্রস্তুত করবে ও সেগুলো ‘নকিয়া’ ব্র্যান্ডনামে বাজারজাত করবে।

অর্থাৎ, নকিয়া শুধু ফোনটির কাঠামোর নকশা তৈরি করবে এবং এরপর অন্য কোনো কোম্পানি সেই নকশা অনুযায়ী ফোন বানাবে। এসব ফোন নকিয়ার ব্র্যান্ড নামেই পরিচিত হবে। তবে হার্ডওয়্যার নির্মাতার নামটিও লোকজন সহজেই জানতে পারবে। প্রকৃতপক্ষে নকিয়া এখন পুরো উৎপাদন প্রক্রিয়ায় না জড়িয়ে শুধুমাত্র ফোন ডিজাইন ও ব্র্যান্ডিংয়ে মনোযোগ দেবে।

নকিয়া ফোন বাজারে এলে আপনি কি সেগুলো কিনতে আগ্রহী? নকিয়ার নতুন সম্ভাব্য স্মার্টফোনের নিকট আপনার প্রত্যাশাগুলো কী?

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *