গেমারদের জন্য আসছে ইউটিউবের নতুন ভার্সন!

youtube gaming

ভিডিও গেমারদের জন্য ইউটিউবের নতুন এক সংস্করণ চালু করার ঘোষণা দিয়েছে গুগল। ইউটিউব গেমিং নামের এই সেবায় থাকছে বিশেষ একটি অ্যাপ এবং ওয়েবসাইট যেখানে গেমাররা তাদের গেমিংয়ের লাইভ ভিডিও দেখাতে পারবেন এবং গেম-প্লে ভিডিও আকারে আপলোড করতে পারবেন।

https://gaming.youtube.com ঠিকানায় ইউটিউবের নতুন এই সুবিধা উপভোগ করা যাবে। এবছর জুলাই-সেপ্টেম্বরেরে মধ্যেই যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র থেকে যাত্রা শুরু করবে ইউটিউব গেমিং।

মূল ইউটিউব থেকে এর গেমিং ভার্সনে আসছে বেশ কিছু বিশেষত্ব। প্রথমত, এতে গেমস লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা থাকবে। এতে ‘কল’ লিখে সার্চ করলে আপনি ‘কল অব ডিউটি’ সঙ্ক্রান্ত ফলাফল পাবেন- ‘কল মি মেইবি’ (গান) সঙ্ক্রান্ত নয়। অর্থাৎ, এটি আপনাকে গেমসের জগতেই রাখবে।

ইউটিউব গেমিং ভার্সনে ২৫ হাজারের বেশি গেমসের জন্য আলাদা আলাদা পেইজ থাকবে যেখানে সেগুলোর সাথে সংশ্লিষ্ট ভিডিও ও স্ট্রিমিং দেখা যাবে। এছাড়া গেমস কোম্পানির আলাদা আলাদা চ্যানেল তো থাকছেই।

অবশ্য, গেমস স্ট্রিমিংয়ের জন্য ইউটিউবের আগেই একই ধরণের সেবা (টুইচ) নিয়ে মাঠে নেমেছে অ্যামাজন। এখন দেখা যাক দুই সাইটের মধ্যে কোনটি বেশি সংখ্যক গেমারের দৃষ্টি আকর্ষণ করতে পারে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,374 other subscribers

Comments