মাইক্রোসফটের নতুন নকিয়া এক্স এন্ড্রয়েড ফোন আসছে ২৪ জুন?

Nokia-XL_orangeমাইক্রোসফট নকিয়ার ডিভাইস ও সার্ভিস ইউনিট কিনে নেয়ার সময় অনেকেই কোম্পানিটির এন্ড্রয়েডভিত্তিক এক্স সিরিজ ফোনের ভবিষ্যৎ নিয়ে শংকা প্রকাশ করেছিল। মাইক্রোসফট নিজেদের উইন্ডোজ ফোন ওএসের জন্য এন্ড্রয়েড চালিত নকিয়া এক্স ফোন তৈরি বন্ধ করে দিতে পারে- এমন আশংকা করেছিলেন অনেকেই। কিন্তু উইন্ডোজ নির্মাতা ইতোমধ্যে এক্স সিরিজের ডিভাইস বাজারজারকরণ চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছে।

nokiax2teaser

এদিকে ২০ জুন শুক্রবার নকিয়ার ওয়েবসাইটে একটি পোস্টে নতুন নকিয়া এন্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনার ব্যাপারে ইঙ্গিত দিয়েছে মাইক্রোসফট।

এছাড়া নকিয়া কনভার্সেশনের চীনা সাইটে একই প্রকার পোস্টের মধ্যে একটি সবুজ কার্ডে ‘এক্স’ অক্ষরের মত একটি চিহ্ন আঁকা রয়েছে। আর সেখানে লেখা আছে ‘৬.২৪’; এখান থেকে প্রযুক্তি সংবাদমাধ্যমে মনে করা হচ্ছে, জুন মাসের (ষষ্ঠ মাসের) ২৪ তারিখে এক্স সিরিজের নতুন এন্ড্রয়েড ফোন উন্মোচন করবে মাইক্রোসফট।

বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, নকিয়া এক্স সিরিজের পরবর্তী ফোনে থাকবে ৪.৩ ইঞ্চি স্ক্রিন, ৫ মেগাপিক্সেল ক্যামেরা, ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম প্রভৃতি।

timer nokia

অপরদিকে, নকিয়া কনভার্সেশনের ইংরেজি সাইটে একটি কাউন্টডাউন টাইমারও দেয়া আছে যেটি ২৪ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে বলছে। সেদিনই এই সংকেতের ব্যাপারে বিস্তারিত বলবে মাইক্রোসফট।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,518 other subscribers

Comments