সিমকার্ডের দাম বাড়ালো গ্রামীণফোন

grameenphone reportsনতুন অর্থবছরের বাজেটে কর আরোপের প্রস্তাবের পর সিম কার্ডের দাম বৃদ্ধি করেছে বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন। ফলে এখন থেকে সকল নতুন জিপি প্রিপেইড সংযোগের দাম হবে ২০০ টাকা, যা আগে ১৮৮ টাকা ছিল। এছাড়া সিম রিপ্লেসমেন্ট চার্জও বাড়ানো হয়েছে। পূর্বে সিম পরিবর্তনের জন্য গ্রাহকের খরচ হত ৭৫ টাকা, যা বাড়িয়ে ১২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

১৮ জুন বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে গ্রামীণফোন। বিজ্ঞপ্তিতে বলা হয়, “ব্যবসায়িক বাস্তবতার কারণে এই দাম বাড়ানো হয়েছে। কারণ সিম পরিবর্তনের ওপর প্রস্তাবিত ১০০ টাকা কর ইতোমধ্যেই বিপুল করভারের ওপর আরো চাপ সৃষ্টি করবে… যদিও বাংলাদেশের মোবাইল শিল্প বিশ্বের নিম্নতম কল রেট প্রদান করছে, কিন্তু মোবাইল অপারেটররা তাদের প্রতি ১০০ টাকা আয়ের ৫৫ টাকাই সরকারের হাতে তুলে দিচ্ছে।”

গ্রামীণফোন মনে করে, বিদ্যমান ৩০০ টাকা সিম কর প্রত্যাহার না করে সিম পরিবর্তনের ওপর নতুন করারোপ দেশে মোবাইল ফোনের বিস্তার এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন বাধাগ্রস্ত করবে।

বিটিআরসির হিসেব অনুযায়ী গত এপ্রিল পর্যন্ত বাংলাদেশে মোট মোবাইল ফোন গ্রাহকসংখ্যা ছিল ১১ কোটির বেশি। এর মধ্যে ৪ কোটি ৮৮ লাখ গ্রাহক গ্রামীণফোনের।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,822 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.