ত্রুটিপূর্ণ আইফোন চার্জার বদলে দিচ্ছে অ্যাপল

iphone-5-lightning-charger image .jইউরোপের বাজারে অক্টোবর ২০০৯ থেকে সেপ্টেম্বর ২০১২ এর মধ্যে বিক্রীত একটি নির্দিষ্ট মডেলের ইউএসবি আইফোন চার্জার বিনামূল্যে বদল করে দিচ্ছে অ্যাপল। অ্যাডাপ্টারগুলো অতিরিক্ত মাত্রায় গরম হয়ে যেত এবং এটি নিরাপত্তাজনিত ঝুঁকির কারণ হতে পারে বলে জানিয়েছে টেক জায়ান্ট। পুরাতন ত্রুটিপূর্ণ ঐ আইফোন চার্জার ফেরত নিয়ে নতুন আরেকটি চার্জার দিতে কোনো মূল্য নেবেনা অ্যাপল।

affected iphone adapter

এ১৩০০ মডেলের এসব অ্যাডাপ্টারে ‘সিই’লেখা রয়েছে যা মোট ৩৭টি দেশে বিক্রি হয়েছিল। আইফোন ৩জিএস, আইফোন ৪, এবং আইফোন ৪এস এর সাথে এগুলো দেয়া হয়েছে। এছাড়া খুচরা বাজারেও কিছু কিছু ত্রুটিপূর্ণ আইফোন চার্জার বিক্রি হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অ্যাপলের ত্রুটিপূর্ণ চার্জার পরিবর্তন করার ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও ২০০৮ সালে যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান ও ল্যাটিন অ্যামেরিকার কয়েকটি দেশে আইফোন ৩জি চার্জার বদলে দেয় কোম্পানিটি। এছাড়া চীনে নিরাপত্তার খাতিরে বেশ কিছু নকল আইফোন চার্জারও রিপ্লেস করেছে অ্যাপল।

আপনার আইফোন চার্জারের মডেল যদি এ১৩০০ হয়ে থাকে তাহলে এটি রিপ্লেস করার প্রয়োজন আছে কিনা তা জানতে অ্যাপলের এই অফিসিয়াল লিংক দেখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,634 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.