গ্রামীণফোন টুরিস্ট সিম কি? এর সুবিধা ও খরচ জানুন

শুরু থেকেই গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্কের সুনাম সবার কাছেই রয়েছে। প্রতিনিয়ত গ্রাহক সেবার মান উন্নয়নের মাধ্যমে এটি ব্যাপক সুনাম অর্জন করেছে। সম্প্রতি গ্রামীণফোন বিদেশি নাগরিক, ভ্রমণকারী সহ স্বল্প সময়ের জন্য বাংলাদেশের ভ্রমণরত সবার জন্য বিশেষভাবে কাস্টমাইজড গ্রামীণফোন টুরিস্ট সিম নিয়ে এসেছে।

দেশের প্রথম অপারেটর হিসেবে এ ধরনের সিম চালু করেছে গ্রামীণফোন। যার ফলে স্বল্প সময়ের জন্য যারা বাংলাদেশে ঘুরতে বা কাজ করতে এসেছেন তারা রোমিং এর অতিরিক্ত ফি ও চার্জ ছাড়া জিপি টুরিস্ট সিম দিয়ে নিরবিচ্ছিন্ন কানেক্টিভিটি সেবা উপভোগ করতে পারবেন।

গত ১৪ জুন রোজ বুধবার রাজধানীর লা মেরেডিয়ান হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে জিপি টুরিস্ট সিম সেবার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআরটিসি চেয়ারম্যান শ্যামসুন্দর শিকদার। আরো উপস্থিত ছিলেন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসিম পারভেজ, গ্রামীনফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, প্রধান বিপনন কর্মকর্তা সাজ্জাদ হাসিব প্রমুখ। 

গ্রামীণফোন ট্যুরিস্ট সিম সেবার অধীনে আগ্রহী ব্যবহারকারীরা তাদের নিজস্ব আইডি নম্বর দিয়ে নিবন্ধন করতে এবং অনুমোদিত টুরিস্ট সিম কার্ড ব্যবহার করতে পারেন। তারা একটি বৈধ পাসপোর্ট এবং ভিসা সহ একটি টুরিস্ট সিম কিনে দেশের যেকোনো জায়গা থেকে মোবাইল ফোন সেবা উপভোগ করতে পারবেন। গ্রামীনফোনের টুরিস্ট সিম বর্তমানে ৩ টি মেয়াদের জন্য ক্রয় করা যাবে। সিমগুলো বিনামূল্যে নেয়া যাবে, কিন্তু তাতে রিচার্জ করে প্যাকগুলো কিনতে হবে। রিচার্জ প্যাকগুলো হলোঃ

  • ৭ দিন : ৯৯৯ টাকার এই বেসিক প্যাকের ক্ষেত্রে ব্যবহারকারীরা ৩০ টাকার টকটাইম, দেশের মধ্যে ১২০ মিনিট, ৫০টি এসএমএস এবং ১৫ জিবি ডাটা পাবেন। গ্রামীণফোন এই অফারের সাথে জিপি স্টার সিলভার স্ট্যাটাস অন্তর্ভুক্ত করেছে।
  • ১৫ দিন : ১৫ দিনের এই স্ট্যান্ডার্ড প্যাক এর মূল্য ১৪৯৯ টাকা। এই প্যাকেট থাকছে পঞ্চাশ টাকা টকটাইম, দেশের মধ্যে ২৫০ মিনিট, ১০০ এসএমএস এবং ৩০ জিবি বোনাস ডাটা। টুরিস্ট সিমের এই প্যাকটিস জিপি স্টার গোল্ড স্ট্যাটাস এর অন্তর্ভুক্ত। 
  • ৩০ দিন : প্রিমিয়াম এই প্যাকে থাকছে ১০০ টাকা টকটাইম, দেশের মধ্যে ৪০০ মিনিট, ১৫০ এসএমএস এবং ৪০ জিবি বোনাস ডেটা। জিপি স্টার গোল্ড স্ট্যাটাস এর অন্তর্ভুক্ত এই প্যাক এর মূল্য ১৯৯৯ টাকা। 

বিভিন্ন পর্যটনকেন্দ্র ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশজুড়ে ৪০টিরও বেশি জিপিসি ও জিপি এক্সপেরিয়েন্স সেন্টার থেকে গ্রামীণফোন টুরিস্ট সিম কেনা যাবে। যেহেতু গ্রামীণফোনের টুরিস্ট সিম গুলোতে জিপি স্টার স্ট্যাটাস অন্তর্ভুক্ত রয়েছে তাই ব্যবহারকারীর প্রথম দিন থেকে গ্রামীণফোন জিপি স্টার এর লয়ালিটি প্ল্যাটফর্মের লাইফস্টাইল সুবিধাগুলো উপভোগ করতে পারবেন। ব্যবহারকারীরা মিনিট ডেটা বা এসএমএসের ব্যালেন্স সম্পর্কে জানতে *১২১*১*১# নাম্বারে ডায়াল করতে পারবেন। মোবাইল নম্বর জানা যাবে *২# ডায়াল করে। 

grameenphone tourist sim details

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দেশের ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য থেকে বাংলাদেশের পর্যটকদের সেরা আতিথেয়তা দিতে গ্রামীণফোন টুরিস্ট সিমের প্যাকেজিং ডিজাইন করা হয়েছে প্রতিভাবান শিল্পী টাইগার নাজিরের অনন্য শিল্পকর্ম দিয়ে। প্রাথমিকভাবে গ্রামীণফোন ট্যুরিস্ট সিম কার্ডে সাধারণ এবং ই সিম উভয় ক্ষেত্রেই শুধুমাত্র প্রিপেইড প্যাকেজে সেবা উপভোগ করা যাবে। ব্যবহারকারী যদি নিজ থেকে টুরিস্ট সিমটি ডিএক্টিভেট না করেন তাহলে টুরিস্ট সিম নাম্বার গুলো একটিভ হওয়ার ৩০ দিন পরে স্বয়ংক্রিয়ভাবে রিসাইকেল করা হবে। 👉 সিমে ইন্টারন্যাশনাল রোমিং কী এবং কীভাবে চালু করে জেনে নিন

দেশের আর্থ সামাজিক এবং পর্যটন বিষয়ক উন্নয়নের ক্ষেত্রে গ্রামীণফোনের নতুন এই টুরিস্ট সিমটি বিশেষভাবে ভূমিকা রাখতে সক্ষম হবে। গ্রামীনফোনের টুরিস্ট সিম সম্পর্কে আপনাদের মতামত আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *