বিকাশ অটো সেন্ড মানি করার নিয়ম | বিকাশে নিজ থেকেই পৌঁছে যাবে টাকা

বাংলাদেশে মোবাইল ব্যাংকিং এর সুবিধা সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে বিকাশ এর ভুমিকা সর্বোচ্চ বলা চলে। দেশের মানুষকে ব্যাপকভাবে মোবাইল ব্যাংকিং এর সাথে পরিচয় করিয়ে দেয় বিকাশ। বর্তমান বিশ্বে সব কিছু যখন অনলাইন নির্ভর হচ্ছে তখন মোবাইল ব্যাংকিং সাধারণ মানুষের জীবনকে আরো সহজ করে তুলেছে। 

বিকাশ অ্যাপ এর মাধ্যমে একজন সাধারণ ব্যবহারকারীর দৈনন্দিন সকল প্রকার লেনদেন করা সম্ভব। বিকাশ অ্যাপ যখন যাত্রা শুরু করে তখন শুধুমাত্র টাকা পাঠানো এবং টাকা তোলার সুবিধা ছিলো। আস্তে আস্তে বিকাশ তাদের অ্যাপে নতুন ফিচার এড করতে থাকে এতে করে মানুষের সকল প্রকার লেনদেন এই এক অ্যাপেই করতে পারে।

বিকাশ অ্যাপে এখন ব্যাংক থেক টাকা ঢুকানো সহ প্রায় সব ধরনের বিল প্রদান করা যায়। এতে করে মানুষ ঘরে বসেই তাদের লেনদেনের কাজ শেষ করতে পারে। সম্প্রতি বিকাশ তাদের অ্যাপে নতুন আপডেট এনেছে। নতুন ওই আপডেটের ফলে ব্যবহারকারীর অ্যাপ সম্পর্কে অভিজ্ঞতা আরো সুন্দর হবে। নতুন আপডেটের অন্যতম সেরা সুবিধা হচ্ছে অটো সেন্ড মানি।

বিকাশ অটো সেন্ড মানি

গ্রাহকদের জন্য ইউটিলিটি বিল পেমেন্ট সহজ করতে বিকাশ অ্যাপে ‘অটো পে’ ফিচার কিছুদিন আগেই যুক্ত করা হয়েছে। যদি একজন গ্রাহক এই ফিচারটি চালু করেন, তবে নির্বাচিত প্রিপেইড ইউটিলিটি বিল স্বয়ংক্রিয়ভাবে পরিশোধ করা হবে। ফলস্বরূপ, গ্রাহকদের আর ইউটিলিটি সংযোগ বিচ্ছিন্ন হওয়ার বা নির্ধারিত তারিখের মধ্যে প্রিপেইড বিল পরিশোধ করতে ভুলে যাওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না।

বিকাশ তাদের বিকাশে বিল অটো পে সেবার সাথে সাথে অটো সেন্ড মানি সেবাও চালু করেছে। বিকাশ অটো সেন্ড মানি ফিচার চালু করার মাধ্যমে গ্রাহক এখন চাইলেই একটা নির্দিষ্ট সময় পর পর তাদের নির্বাচন করা বিকাশ একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা প্রেরণ করতে পারবেন। 

bkash auto send money

অটো সেন্ড মানি ফিচারটি সাধারণ গ্রাহকদের কাছে আশীর্বাদ স্বরুপ। এর ফলে গ্রাহক খুব সহজেই তাদের পরিবারের মানুষদের জন্য নির্দিষ্ট সময়ে সঠিক পরিমাণ টাকা প্রদান করতে পারবে। এছাড়া প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থ পাঠানো লাগে এমন বিকাশ নাম্বার যদি মার্চেন্ট একাউন্ট না হয়ে থাকে তাহলে সেক্ষেত্রে অটো সেন্ড মানি অপশন অনেক উপকারে আসতে পারবে।

বিকাশ অটো সেন্ড মানি চালু করার পদ্ধতি

১. গ্রাহককে অ্যাপের “সেন্ডমানি” অপশনে ট্যাপ করতে হবে। 

বিকাশ অটো সেন্ড মানি চালুর উপায়

২. সেখানে থাকা “আপনার অটো পে” সেকশনে প্রবেশ করতে হবে। 

বিকাশ অটো সেন্ড মানি অপশন ১

৩. এবার “নতুন অটো পে চালু করুন” অপশনে প্রবেশ করলে গ্রাহক “সেন্ড মানি” সেকশন দেখতে পাবেন।

নতুন বিকাশ অটো পে চালু করার অপশন

সেন্ড মানি অপশন বাছাই করুন।

বিকাশ অটো পে সেন্ড মানি অপশন বাছাই

৪. পরবর্তী ধাপে প্রাপকের বিকাশ নম্বর, অটো পে পরিমাণ, অটো পে পরিমাণ ও তারিখ নির্বাচন করতে হবে যে তারিখে অটো সেন্ড মানি করা হবে।

বিকাশ অটো সেন্ড মানি কতদিন পর পর হবে তা বাছাই

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

৫. তারপর গ্রাহক সম্মতি জানালে এই ফিচারটি চালু করা হবে।

প্রতি মাসে নির্ধারিত তারিখের আগে, গ্রাহকদের পর্যাপ্ত ব্যালেন্স রাখার জন্য বার্তার মাধ্যমে অবহিত করা হবে। গ্রাহকরা চাইলে একাধিক বিকাশ নাম্বারের জন্য “অটো সেন্ড মানি” চালু করতে পারেন। তবে ব্যবহারকারী যেকোনো সময় যেকোনো অটো সেন্ড মানি সেটআপ বাতিল করতে পারবেন। এছাড়া বিকাশও চাইলে ফিচারটি বন্ধ করতে পারে যেকোনো সময়।

বিকাশ প্রতিনিয়ত তাদের অ্যাপে নতুন ফিচার চালু করার মাধ্যমে পূর্ণাঙ্গ লাইফস্টাইল অ্যাপে পরিণত হচ্ছে। বিকাশের নতুন এই ফিচারটি আপনার দৈনন্দিন জীবনে কতটা সুবিধাজনক হবে তা আমাদের কমেন্ট করে জানাবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *