টেলিগ্রাম প্রিমিয়াম এলো নতুন সুবিধা নিয়ে

অনেক জল্পনাকল্পনার পর টেলিগ্রাম নিয়ে এলো তাদের প্রিমিয়াম সাবস্ক্রিপশন সার্ভিস, টেলিগ্রাম প্রিমিয়াম। এই পোস্টে টেলিগ্রাম প্রিমিয়াম সম্পর্কে বিস্তারিত জানবেন।

টেলিগ্রাম প্রিমিয়াম কি?

টেলিগ্রাম প্রিমিয়াম হলো টেলিগ্রাম এর পেইড সার্ভিস, যাতে প্রতি মাসে একটি নির্দিষ্ট ফি এর পরিবর্তে এক্সক্লুসিভ কিছু সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহকগণ। টেলিগ্রাম একটি ফিচারে পরিপূর্ণ অ্যাপ, এতোদিন ধরে ব্যবহারকারীগণ যেসব ফিচারের দাবি জানিয়ে আসছিলো সেগুলো আমরা টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানে দেখতে যাচ্ছি।

টেলিগ্রাম প্রিমিয়াম প্ল্যানের দাম ৪.৯৯ ডলার, যার বিনিময়ে টেলিগ্রাম প্রিমিয়াম ফিচার উপভোগ করা যাবে। টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহার করতে টেলিগ্রাম অ্যাপের ভার্সন ৮.৮ এ আপগ্রেড করতে হবে। অ্যাপের সেটিংস হতে Telegram Premium অপশনে প্রবেশ করে প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনা যাবে।

টেলিগ্রাম প্রিমিয়াম এর ফিচারসমূহ

টেলিগ্রাম ফ্রি ভার্সন এর কোনো ফিচার বাদ দেওয়া হয়নি প্রিমিয়াম প্ল্যানের জন্য। বরং ইতিমধ্যে থাকা সুবিধাগুলোতে বাড়তি মাত্রা যোগ করবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান। চলুন জেনে নেওয়া যাক টেলিগ্রাম প্রিমিয়াম এর সকল ফিচার সম্পর্কে বিস্তারিত।

বিজ্ঞাপন নেই

কিছু কিছু দেশে বড় পাবলিক টেলিগ্রাম চ্যানেলগুলোতে স্পন্সরড বিজ্ঞাপন দেখানো হয়। অ্যাপে দেখানো এসব এড মূলত টেলিগ্রাম এর চলার জন্য দরকারি খরচ বহন করে। তবে টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের এসব এড দেখতে হবেনা, যার ফলে তারা একটি এড-ফ্রি এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন।

৪জিবি ফাইল আপলোড

টেলিগ্রাম ফ্রি ভার্সনে সর্বোচ্চ ২জিবি সাইজের ফাইল পাঠানো যায়। টেলিগ্রাম প্রিমিয়াম প্ল্যান সাবস্ক্রাইবারগণ ৪জিবি সাইজের ফাইল পাঠাতে পারবেন। প্রিমিয়াম ব্যবহারকারীর আপলোড করা ৪জিবি সাইজের ফাইল যেকোনো ফ্রি টেলিগ্রাম ব্যবহারকারী ডাউনলোড করতে পারবেন।

দ্রুত ডাউনলোড

প্রিমিয়াম ব্যবহারকারীগণ টেলিগ্রাম থেকে মিডিয়া ও ফাইল সবচেয়ে বেশি স্পিডে ডাউনলোড করতে পারবেন। ইন্টারনেটের সর্বোচ্চ স্পিডে টেলিগ্রাম থেকে ডাউনলোড করা যাবে প্রিমিয়াম প্ল্যানে।

বর্ধিত লিমিট

প্রিমিয়াম সাবস্ক্রাইবারগণ ১০০০টি পর্যন্ত চ্যানেল ফলো করতে পারবেন, ২০টি পর্যন্ত চ্যাট ফোল্ডার তৈরী করতে পারবেন যার মধ্যে প্রতিটি ফোল্ডারে ২০০টি চ্যাট যোগ করা যাবে, টেলিগ্রাম অ্যাপে ৪টি একাউন্ট এড করতে পারবেন, মেইন লিস্টে ১০টি চ্যাট পিন করতে পারবেন ও ১০টি ফেভারিট স্টিকার সেভ করতে পারবেন।

এছাড়া টেলিগ্রাম প্রিমিয়াম ফিচার এর অংশ হিসেবে সাবস্ক্রাইবারগণ আরো লম্বা বায়ো লিখতে ও তাতে লিংক ও এড করতে পারবেন। ক্যাপশনে আরো ক্যারেক্টার এড করতে পারবেন প্রিমিয়াম ইউজারগণ। ৪০০টি পর্যন্ত পছন্দের GIF সংরক্ষণ করা যাবে। এছাড়া প্রিমিয়াম ব্যবহারকারীগণ ২০টি পাবলিক t.me লিংক রিসার্ভ করে রাখতে পারবেন যাতে তারা ইচ্ছামত গ্রুপ বা চ্যানেলও তৈরী করতে পারেন।

ভয়েস টু টেক্সট

ভয়েস মেসেজ শুনতে না চাইলে মেসেজে কি বলা আছে তা সরাসরি টেক্সট হিসেবে দেখতে পারবেন প্রিমিয়াম সাবস্ক্রাইবারগণ।

ইউনিক স্টিকার ও রিয়েকশন

অনেক নতুন স্টিকার ও অসাধারণ ফুল-স্ক্রিন এনিমেশন ব্যবহার করতে পারবেন প্রিমিয়াম ব্যবহারকারীগণ। প্রিমিয়াম স্টিকার কালেকশন প্রতি মাসে স্টিকার আর্টিস্ট দ্বারা আপডেট করা হবে। এছাড়া প্রিমিয়াম ব্যবহারীগণ ১০টি বাড়তি ইমোজি রিয়েকশন ব্যবহার করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

টেলিগ্রাম প্রিমিয়াম এলো নতুন সুবিধা নিয়ে

👉 টেলিগ্রাম অ্যাপ ব্যবহার করার নিয়ম

চ্যাট ম্যানেজমেন্ট

টেলিগ্রাম প্রিমিয়াম এর মাধ্যমে চ্যাট ম্যানেজমেন্টে নতুন ফিচার এসেছে। ডিফল্ট চ্যাট ফোল্ডার চেঞ্জ করা, সব চ্যাট ওপেন করার বদলে আনরিড চ্যাট ওপেন করা ইত্যাদি ফিচার উপভোগ করা যাবে প্রিমিয়াম সাবস্ক্রিপশনে। সাবস্ক্রাইবারগণ প্রাইভেসি ও সিকিউরিটি সেটিংসে নতুন চ্যাট আর্কাইভ ও মিউট করার অপশন ও সিলেক্ট করতে পারবেন।

এনিমেটেড প্রোফাইল পিকচার

চ্যাট ও চ্যাট লিস্টে প্রিমিয়াম ইউজারদের প্রোফাইল ভিডিও এনিমেট হবে। অর্থাৎ প্রিমিয়াম ব্যবহারকারীগণ তাদের এনিমেটেড প্রোফাইল পিকচার সবাইকে দেখাতে পারবেন।

প্রিমিয়াম ব্যাজ

টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীগণ স্পেশাল ব্যাজ পাবে যা চ্যাট লিস্টে তাদের নামের পাশে, গ্রুপ মেম্বার লিস্টে নামের পাশে দেখানো হবে। অর্থাৎ প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের আলাদা পরিচয় প্রদান করবে এই ব্যাজ।

প্রিমিয়াম অ্যাপ আইকন

হোম স্ক্রিনে থাকা টেলিগ্রাম অ্যাপের আইকন পরিবর্তন করতে পারবেন প্রিমিয়াম ব্যবহারীগণ। নিজের হোমস্ক্রিন সেটাপের সাথে মিলিয়ে বিভিন্ন ধরনের অ্যাপ আইকন সেট করতে পারবেন টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীগণ।

টেলিগ্রাম জানায় বর্তমানে বিশ্বব্যাপী ৭০০মিলিয়নের অধিক টেলিগ্রাম ইউজার রয়েছে। মজার ব্যাপার হলো অ্যাপটি নিয়ে তেমন কোনো বিজ্ঞাপন করেনা প্রতিষ্ঠানটি। অ্যাপটির জনপ্রিয়তা সম্পূর্ণভাবে মুখে মুখে বৃদ্ধি পেয়েছে। মোবাইল ও ডেস্কটপ অ্যাপে ১০০টি ফিক্স ও অপটিমাইজেশন এর কথাও জানায় টেলিগ্রাম।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,269 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.