গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কি, কিভাবে চালু করে, সুবিধা জানুন

গ্রামীণফোন গ্রাহকরা ফ্লেক্সিপ্ল্যান নামের অসাধারণ এক সুবিধা ব্যবহার করতে পারেন। এই পোস্টে জানবেন গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কি, এর সুবিধা ও ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কি?

বাংলাদেশের শীর্ষ টেলিকম কোম্পানি গ্রামীণফোন। তাদের ইন্ডাস্ট্রি-লিডিং টেকনোলজি ও ৪জি সেবা দ্বারা বেশ সহজে গ্রাহকের মন জয় করে নিয়েছে জিপি। আর ফ্লেক্সিপ্ল্যান সিস্টেম হলো গ্রামীণফোন এর কাস্টম অফার প্যাকেজ সুবিধা। গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান এর মাধ্যমে গ্রাহকগণ নিজের প্রয়োজনমত ইন্টারনেট, টক টাইম ও এসএমএস কিনতে পারে। আবার এসব নিজের ইচ্ছামত ইন্টারনেট, টক টাইম ও এসএমএস কেনার পাশাপাশি এসব বিষয়ের মেয়াদও একজন গ্রাহক নিজ থেকে সিলেক্ট করতে পারেন ফ্লেক্সিপ্ল্যানের মাধ্যমে।

যারা কম খরচে ইন্টারনেট প্যাকের খোঁজ করছেন, তাদের ফ্লেক্সি প্ল্যান কাজে আসতে পারে। গ্রামীণফোন এর ফ্লেক্সিপ্ল্যান এর যাত্রা শুরু হয় ২০১৫ সালের দিকে। এরপর থেকে গ্রামীনফোন গ্রাহকরা এই সেবা ব্যবহার করে নিজেদের সুবিধামত ইন্টারনেট, এসএমএস বা টক টাইম কিনতে পারেন।

গ্রামীণফোনের ওয়েবসাইটের পাশাপাশি মাইজিপি অ্যাপের মাধ্যমেও ফ্লেক্সিপ্ল্যান ব্যবহার করা যায়। প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে মাইজিপি অ্যাপ ডাউনলোড করে এই সেবা ব্যবহার করা যাবে। মিনিট কেনা হোক কিংবা ইন্টারনেট, বিশেষ প্রয়োজনে বেশ কাজে আসতে পারে জিপি ফ্লেক্সিপ্ল্যান অ্যাপ।

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান এর মাধ্যমে ইন্টারনেট, মিনিট, বা, এসএমএস কেনা যায়। ফ্লেক্সিপ্ল্যান এর ফিচার ও শর্তাবলী নিচে দেওয়া হলোঃ

  • প্রিপেইড ও পোস্টপেইড, উভয় ধরনের জিপি ইউজারগণ এই সেবা ব্যবহার করতে পারবেন মাইজিপি অ্যাপ বা ওয়েব পোর্টাল এর মাধ্যমে
  • কোনো প্যাক কেনার প্রক্রিয়ায় সবশেষেই মেয়াদ সিলেক্ট করা যাবে। আবার মেয়াদ সিলেক্ট করা ছাড়া প্যাক কেনা যাবেনা
  • ফ্লেক্সিপ্ল্যান কেনার সময় ব্যবহৃত লিংক অন্য কাউকে প্রদান করা উচিত নয়। এই ওটিপি কারো সাথে শেয়ারের মাধ্যমে একাউন্টের ব্যালেন্স গচ্চা যেতে পারে। অন্যদের প্যাক কিনে দিতে চাইলে GIFT ফিচারটি ব্যবহার করুন
  • গ্রাহকগণ চাইলে অন্যদের বান্ডেল গিফট করতে পারবেন, একদিনে সর্বোচ্চ ২৫টি গিফট পাঠানো যাবে। এই GIFT অপশন শুধুমাত্র ফ্লেক্সিপ্ল্যান ও মাইজিপি অ্যাপে রয়েছে
  • ফ্লেক্সিপ্ল্যান এর ভলিউম বা মেয়াদ সাধারণ প্যাকের থেকে আলাদা থাকবে। ফ্লেক্সিপ্ল্যানের মেয়াদ (১, ৩, ৭, ১৫ ও ৩০দিন) সাধারণ প্যাকের সাথে যুক্ত হবেনা
  • ৪জি ইন্টারনেট কেনার আগে নিশ্চিত করুন আপনার হ্যান্ডসেট ৪জি সাপোর্ট করে কিনা, ৪জি ডাটা আপনার হ্যান্ডসেটে সাপোর্ট না করলে তা দ্বারা ইন্টারনেট ব্যবহার করা যাবেনা। এছাড়া আপনার জিপি সিমও যদি ৪জি না হয়, সেক্ষেত্রেও ৪জি ইন্টারনেট কিনলেও ৪জি ইন্টারনেট ব্যবহার করা যাবেনা

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কিভাবে চালু করে?

ফ্লেক্সিপ্ল্যান সুবিধা উপভোগ করা যাবে মাইজিপি অ্যাপ বা ওয়েব পোর্টাল এর মাধ্যমে। MyGP অ্যাপ ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর কিংবা অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর থেকে। ফ্লেক্সিপ্ল্যান ওয়েব পোর্টাল ভিজিট করতে এখানে ক্লিক করুন।

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কি, কিভাবে চালু করে, সুবিধা কি?

ফ্লেক্সিপ্ল্যান ব্যবহার করতে প্রথমে আপনার অ্যান্ড্রয়েড কিংবা আইফোনে MyGP অ্যাপ ডাউনলোড করুন। এছাড়া উল্লেখিত ওয়েব পোর্টালে প্রবেশ করেও ফ্লেক্সিপ্ল্যান অ্যাকসেস করতে পারবেন। চলুন গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান থেকে কিভাবে প্ল্যান কিনতে হয় তা জেনে নেওয়া যাক।

  • প্রথমে MyGP অ্যাপ বা ওয়েব পোর্টাল প্রবেশ করুন
  • কত এমবি ইন্টারনেট কিনতে চান তা সিলেক্ট করুন, সর্বনিম্ন ০জিবি থেকে সর্বোচ্চ ৪০জিবি পর্যন্ত ডাটা সিলেক্ট করা যাবে। প্রয়োজনে ৪জি ইন্টারনেট প্যাক ও সিলেক্ট করতে পারবেন ২০০জিবি পর্যন্ত (সময়ের সাথে এই পরিমাণ চেঞ্জ হতে পারে)
  • প্রয়োজন অনুসারে কত মিনিট নিতে চান তা সিলেক্ট করুন, সর্বনিম্ন ০মিনিট থেকে সর্বোচ্চ ১০০০মিনিট সিলেক্ট করা যাবে। এসব মিনিট দ্বারা শুধুমাত্র লোকাল নাম্বারে যোগাযোগ করা যাবে (সময়ের সাথে এই পরিমাণ চেঞ্জ হতে পারে)
  • বায়োস্কোপ অ্যাপে ব্যবহারের জন্য ইন্টারনেট কিনতে চাইলে ৫জিবি পর্যন্ত পছন্দমত ডাটা সিলেক্ট করতে পারবেন (সময়ের সাথে এই পরিমাণ চেঞ্জ হতে পারে)
  • এসএমএস কিনতে চাইলে ৫০০টি পর্যন্ত লোকাল এসএমএস কিনতে পারবেন (সময়ের সাথে এই পরিমাণ চেঞ্জ হতে পারে)
  • সবশেষে সিলেক্ট করা সকল অফার কতদিনের জন্য চান তার মেয়াদ বা Validity সিলেক্ট করুন
  • Buy অপশনে ট্যাপ করে এগিয়ে যান
  • এবার সিমে থাকা ব্যালেন্স দ্বারা পে করতে Mobile Balance ও বিকাশ/কার্ড/অন্য মাধ্যমে পে করতে bKash/Card/Others অপশন সিলেক্ট করে পেমেন্ট করে ফ্লেক্সিপ্ল্যান কেনার প্রক্রিয়া সম্পন্ন করুন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান কি, কিভাবে চালু করে, সুবিধা জানুন

👉 গ্রামীণফোন ফ্রি ফেসবুক ব্যবহারের জন্য যা খেয়াল রাখা জরুরি

সুবিধা

গ্রামীণফোন ফ্লেক্সিপ্ল্যান এর কিছু সুবিধা সম্পর্কে জেনে নেওয়া যাক।

ইতিমধ্যে জেনে গিয়েছেন মিনিট, ইন্টারনেট বা এসএমএস কিনতে জিপি গ্রাহকগণ ফ্লেক্সিপ্ল্যান অ্যাপ ব্যবহার করতে পারবেন। এছাড়া এই সেবা ব্যবহার করা যাবে অন্যদের ফ্লেক্সিপ্ল্যান গিফট করার কাজে। নিজের সুবিধামত বান্ডেল প্যাকেজ বানানোর সুবিধা প্রদান করে ফ্লেক্সিপ্ল্যান, আবার নিজের সুবিধামত মেয়াদ নির্বাচনের সুযোগ ও রয়েছে।

গ্রামীণফোন গ্রাহকদের জিপি সিম ব্যবহারের বিষয়টি অনেক সহজ করে দিয়েছে এই অ্যাপ। এছাড়া পরিবারের সদস্য বা বন্ধুদের প্যাক গিফট করতে পারার বিষয়টিও বেশ অসাধারণ।

প্রশ্ন করতে পারেন কোন পরিস্থিতিতে কাজে আসতে পারে এই ফ্লেক্সিপ্ল্যান। চলুন ফ্লেক্সিপ্ল্যান কাজে আসতে পারে এমন কয়েকটি পরিস্থিতি সম্পর্কে আলোচনা করা যাক। ধরুন আপনার বাসায় ওয়াইফাই সংযোগ রয়েছে কিন্তু বাইরে গেলেও আপনার ইন্টারনেট এর প্রয়োজন হয়। সেক্ষেত্রে ছোট যেকোনো ইন্টারনেট প্যাক ও টকটাইম প্যাক কিনতে পারবেন যার মেয়াদ রাখা যাবে অনেকদিন।

আবার ধরুন কোথাও কয়েকদিনের জন্য ঘুরতে যাচ্ছেন, সেক্ষেত্রে অল্প সময়ের জন্য বিশাল ইন্টারনেট ও মিনিট প্যাক লাগবে যা ফ্লেক্সিপ্ল্যান থেকে কেনা যাবে। এমন অনেক পরিস্থিতিতে ফ্লেক্সিপ্ল্যান কাজে আসতে পারে জিপি গ্রাহকদের।

👉 ভিডিওঃ গ্রামীণফোন ই-সিম সম্পর্কে যেসব তথ্য আপনার জানা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,420 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.