টেকনো ফোনে নতুন চমক, ক্যামন ১৯ নিও – দুর্দান্ত ক্যামেরা ফোন

টেকনো ক্যামন ১৯ নিও স্মার্টফোনটি অবশেষে দেশের বাজারে মুক্তি পেলো। ফোনটির ডিজাইন ও ক্যামেরা নিয়ে বেশ ঢালাওভাবে প্রচারণা চালাচ্ছে টেকনো। কেমন হলো এই টেকনো ক্যামন ১৯ নিও, সেই বিষয়ে আমরা জানার চেষ্টা করবো এই পোস্টে।

ডিজাইন ও ডিসপ্লে

টেকনো ক্যামন ১৯ নিও ডিভাইসটি এক কথায় অসাধারণ। ফোনটিতে হালের ট্রেন্ড, বক্সি টাইপের ডিজাইন চোখে পড়বে। ফোনের ব্যাকে দুইটি ক্যামেরা কাটআউট রয়েছে, যার একটিতে প্রাইমারি ক্যামেরা ও অন্যটিতে সেকেন্ডারি ক্যামেরাগুলো স্থান পেয়েছে। ফোনের পেছনে এক ধরনের গ্রাডিয়েন্ট টাইপের ফিনিশ দেওয়া হয়েছে যা দেখতে বেশ চমৎকার লাগে। ফোনটির ফিংগারপ্রিন্ট সেন্সর থাকছে ফোনের পাওয়ার বাটনের সাথে। ফিংগারপ্রিন্ট বোঝাতে এর কালার কিছুটা আলাদা হওয়ায় ফোনটির ডিজাইনে আলাদা সৌন্দর্য যোগ হয়েছে।

এবার কথা বলা যাক টেকনো ক্যামন ১৯ নিও এর ডিসপ্লে নিয়ে। ফোনটিতে ৬.৮০ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লের দেখা মিলবে। ফোনের বেজেল বেশ ছোট হলেও নিচের দিকের চিন কিছুটা বেমানান লাগতে পারে অনেকের চোখে। এই ডিসপ্লে ফুলএইচডি প্লাস, তবে থাকছেনা কোনো ধরনের হাই রিফ্রেশ রেট। বাজারে এর চেয়ে অনেক কম দামের ফোনেও আমরা ৯০হার্জ রিফ্রেশ রেট দেখেছি, তাই এই ফোনটিতে এই ফিচার দেওয়াই যেতো।

পারফরম্যান্স

টেকনো ক্যামন ১৯ নিও কিন্তু পারফরম্যান্স সেক্টরে পিছিয়ে নেই। ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৮৫ চিপসেট। এই চিপসেটটি বেশ শক্তিশালী যা ইতিমধ্যে আমরা অনেক ফোনে ব্যবহৃত হতে দেখেছি। এর কার্যকরিতা নিয়ে কমবেশি সবারই ধারণা রয়েছে। মিড-রেঞ্জের ফোনগুলোতে এই চিপসেট বেশ কমন হলেও পারফরম্যান্স বিচারে এই চিপসেট বেশ অসাধারণ বলা চলে। অর্থাৎ টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির পারফরম্যান্সে কোনো ধরনের কমতি চোখে পড়বেনা।

টেকনো ক্যামন ১৯ নিও ফোনটিতে ব্যাটারি থাকছে ৫০০০মিলিএম্প এর। গ্রাহকগণ ১৮ওয়াট ফাস্ট চার্জার পেয়ে যাবেন টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির বক্সে।

ক্যামেরা

এবার কথা বলা যাক টেকনো ক্যামন ১৯ নিও এর ক্যামেরা সম্পর্কে। এই ফোনের ক্যামেরা নিয়ে বেশ আশাবাদী টেকনো। হওয়ারই কথা, কেননা টেকনো’র ক্যামন সিরিজের ফোনগুলো মূলত ক্যামেরা-ফোকাসড ফোন হয়ে থাকে। ফোনটির পারফরম্যান্স এর সাথে এর ক্যামেরাও দাম বিবেচনায় বেশ ভালো।

৪৮মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে টেকনো ক্যামন ১৯ নিও ফোনটিতে। ৪৮মেগাপিক্সেল মেইন ক্যামেরা সেন্সরের পাশাপাশি ২মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও আরেকটি ভিজিএ ক্যামেরা রয়েছে। দুঃখের বিষয় হলো এই ফোনে আলট্রাওয়াইড ক্যামেরা নেই। এই দামের ফোন থেকে আলট্রা-ওয়াইড ক্যামেরা ফিচার আশা করা যেতেই পারে।

তবে বিদ্যমান ৪৮মেগাপিক্সেল সেন্সর বেশ ভালো ছবি তুলে। এছাড়া ফোনের ক্যামেরা অ্যাপে রয়েছে ডজনখানেক ফিচার যা ব্যবহার করে বিভিন্ন ধরনের অসাধারণ ছবি তোলা সম্ভব। এমনকি নাইট মোডের ছবিতে বিভিন্ন ফিল্টার সরাসরি ব্যবহারের সুযোগ রয়েছে ফোনটিতে। টেকনো ক্যামন ১৯ নিও এর ফ্রন্টে ৩২মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে যার সাথে আবার ফ্রন্ট ফ্ল্যাশ রয়েছে যা সেল্ফি লাভারদের জন্য সুখবর বটে। ফোনের উভয় ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ২কে রেজ্যুলেশনে ভিডিও রেকর্ড করার সুবিধা থাকছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

টেকনো ফোনে নতুন চমক, ক্যামন ১৯ নিও - দুর্দান্ত ক্যামেরা ফোন

👉 টেকনো স্পার্ক ৯ প্রো এলো ক্যামেরায় চমক নিয়ে

দাম

এতক্ষণ তো টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির গুণগান শুনলেন, এবার জেনে নেওয়া যাক ফোনটির দাম সম্পর্কে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর একটি মাত্র ভ্যারিয়েন্টে পাওয়া যাবে টেকনো ক্যামন ১৯ নিও। বাংলাদেশের বাজারে টেকনো ক্যামন ১৯ নিও এর দাম ১৮,৪৯০টাকা।

একটু বিস্তারিতভাবে কথা বলা যাক টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির দাম সম্পর্কে। এই ফোনটি ফিচার বিবেচনায় তেমন খারাপ নয়, কিন্তু এখানে আমরা অনেক ফিচারের অভাব দেখতে পাচ্ছি। প্রায় একই দামে অন্যান্য মোবাইলে হাই রিফ্রেশ রেট, অ্যামোলেড ডিসপ্লে, আলট্রা-ওয়াইড ক্যামেরার মত ফিচার রয়েছে, সেখানে টেকনো ক্যামন ১৯ নিও এ এসব ফিচার নেই কেনো – সেই বিষয়ে প্রশ্ন উঠা স্বাভাবিক।

আসলে এই প্রশ্নের উত্তর বেশ সহজ। মূলত বিভিন্ন বৈশ্বিক সমস্যার কারণে গ্লোবালি সকল ধরনের সেমিকন্ডাক্টর প্রোডাক্টের স্বল্পতা দেখা দিয়েছে। আর এরই বড় শিকার স্মার্টফোন ইন্ডাস্ট্রি। স্মার্টফোন তৈরীর বিভিন্ন সরঞ্জামের দাম বেড়েই চলেছে, তার সাথে যোগ হচ্ছে বিভিন্ন প্রকারের খরচ। যেখানে টেকনো ক্যামন ১৯ নিও এর মত একটি ফোনের দাম ১৫হাজার টাকার আশেপাশে হতে পারতো, সেখানে বর্তমান অবস্থা বিবেচনায় এর দাম গিয়ে পৌঁছেছে প্রায় ১৯ হাজার টাকায়।

উল্লেখিত অবস্থার বিচারে টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির ফিচার ও দাম সম্পূর্ণ মানানসই বলা চলে। তাই ফোনটিকে পূর্বের স্মার্টফোন মার্কেটের সাথে তুলনা করে কতোটা “ভ্যালু ফর মানি” পাওয়া যাবে, তা বিবেচনা করা বোকামি হবে।

👉 টেকনো ফোনের দাম

একনজরে টেকনো ক্যামন ১৯ নিও এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৮০ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৮৫
  • র‍্যামঃ ৬জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৪৮মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৩২মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ১৮,৪৯০টাকা

আপনার কাছে কেমন লেগেছে টেকনো ক্যামন ১৯ নিও? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ সফল ফ্রিল্যান্সার হওয়ার উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,057 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.