টেকনো স্পার্ক ৯ প্রো এলো ক্যামেরায় চমক নিয়ে

গ্লোবাল মার্কেটে বর্তমানে বেশ সুপরিচিত একটি ব্র‍্যান্ড হলো টেকনো। এবার Gen Z এর কথা মাথায় রেখে স্পার্ক ৯ প্রো নিয়ে এলো টেকনো। ৩২মেগাপিক্সেল “সুপার ক্লিয়ার সেল্ফি শ্যুটার” টেকনো স্পার্ক ৯ প্রো এর ডিজাইনও বেশ দৃষ্টিনন্দন। স্পার্ক ৯ সিরিজের প্রথম ফোন স্পার্ক ৯ প্রো। চলুন টেকনো স্পার্ক ৯ প্রো সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

ক্যামেরা

টেকনো যেহেতু স্পার্ক ৯ প্রো এর ক্যামেরা নিয়ে ঢালাওভাবে প্রচারণা চালাচ্ছে, তাই আমরা আগে এর ক্যামেরা নিয়ে জানবো। মূলত সেলফির দিক দিয়ে মূল ফোকাস থাকছে এই ফোনে। টেকনো স্পার্ক ৯ প্রো তে রয়েছে স্যামসাং আইসোসেল ২.০ প্রযুক্তিযুক্ত ৩২মেগাপিক্সেল সেলফি শুটার।

আবার রয়েছে ডুয়াল ফ্ল্যাশ-লাইট যা যেকোনো ছবিতে লাইট সরবরাহ করার কাজে আসবে। এছাড়া ৮মেগাপিক্সেল এর সেলফি তোলার অপশন রয়েছে যার মাধ্যমে আরো ভালো লো-লাইট শট পাওয়া যাবে। ক্লিন ও ক্রিস্প ডিটেলসযুক্ত ছবির জন্য আলট্রা এইচডি নামে একটি মোড রয়েছে।

ফোনের ক্যামেরার মেগাপিক্সেল অনেক হলেও এটি কিন্তু এই ফোনের মূল আকর্ষণ নয়। স্পার্ক ৯ প্রো এর ক্যামেরার মূল আকর্ষণ এর সফটওয়্যারে। যুক্ত হয়েছে সুপার নাইট মোড ৩.০ ও টেকনো’র রিং স্ক্রিন ফিল-ইন লাইট। রিং লাইট ফিচারটি দ্বারা ক্যামেরা অ্যাপের এজ এর আশেপাশের ব্রাইটনেস বাড়ে ও সেলফিতে আরো ভালো লাইটিং পাওয়া যায়।

স্পার্ক ৯ প্রো তে এআই পোর্ট্রেইট রিস্টোরেশন ফিচার রয়েছে যার মাধ্যমে শেকি হ্যান্ডে তোলা ছবি স্মুথ হয়ে যায়। আরো রয়েছে লাইভ ইমেজ এর মত ফিচার যা সেলফিকে স্মুথ করে তোলে ও বোকেহ ফিল্টার যোগ করে।

সেলফি ক্যামেরাতে বিউটি ফিল্টার রয়েছে, তবে এই ফিচারের কার্যকরিতা ব্যবহারকারীভেদে ভিন্ন হয়ে থাকে। এআই পাওয়ারড জেন্ডার রেকগনিশন ফিচার রয়েছে যা ক্যামেরাতে কাজে আসবে। বিয়ার্ড, আইব্রু, নাক, ইত্যাদি ফিচার বেশ ভালোভাবে ব্যবহার করা যাবে এআই ফিচার এর দ্বারা।

ডিজাইন

আগেই বলেছি ক্যামেরার পাশাপাশি স্পার্ক ৯ প্রো এর অন্যতম আকর্ষণ এর ডিজাইন। ক্লিন ও মিনিমাল ডিজাইন রয়েছে স্পার্ক ৯ প্রো তে, যা দেখতে অনেকটা প্রিমিয়াম লাগে। ফোনের বডিও অনেক স্লিম, যা এর প্রিমিয়ামনেসে বাড়তি মাত্রা যোগ করেছে।

ফোনের ব্যাকে থাকা ডাবল-রিং ক্যামেরা সেটাপ চোখে পড়বে যা ট্রেডিশনাল বিশাল বাম্পের পরিবর্তে দুইটি সাধারণ সার্কেল হিসেবে স্থান পেয়েছে ডিজাইনে। টপ রিং এ থাকছে ৪৮মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, অন্যদিকে বোটম সার্কেলে ২মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও এআই লেন্স রয়েছে।

টেকনো স্পার্ক ৯ প্রো এলো ক্যামেরায় চমক নিয়ে

👉 টেকনো ফোনের দাম

পারফরম্যান্স

টেকনো স্পার্ক ৯ প্রো তে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এছাড়া MemFusion রয়েছে এই ফোনে যা মূলত একটি র‍্যাম এক্সটেনডার ফিচার, যার মাধ্যমে ৩জিবি পর্যন্ত র‍্যাম বাড়ানো যাবে। মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এনার্জি-এফিসিয়েন্ট, তাই ফোনের ৫০০০মিলিএম্প ব্যাটারি থেকে অনেক ভালো ব্যাকাপ পাওয়া যাবে ফোনটিতে ৬.৬ইঞ্চির বিশাল ডিসপ্লে থাকার পরেও। 

হাইওএস ৮.৬ দ্বারা চলবে টেকনো স্পার্ক ৯ প্রো, যাতে স্মুথ ও এক্সপ্লোরেশন-ফোকাসড এক্সপেরিয়েন্স থাকবে বলে প্রতিশ্রতি প্রদান করেছে টেকনো। এছাড়া রয়েছে অ্যাপ টুইন নামে একটি ফিচার যা ফেসবুক, মেসেঞ্জার, ইত্যাদি অ্যাপের একাধিক ভার্সন একই ফোনে ব্যবহারের সুযোগ প্রদান করবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

👉 ফোনের চার্জার কেনার সময় এই বিষয়গুলো খেয়াল রাখুন

একনজরে টেকনো স্পার্ক ৯ প্রো এর ফিচার

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৮৫
  • র‍্যামঃ ৪জিবি / ৬জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৪৮মেগপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৩২মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ১৮ওয়াট

খুব শীঘ্রই দেশের বাজারেও ফোনটি এসে যাবে বলে আশা করা যায়। আপনার কাছে কেমন লেগেছে টেকনো স্পার্ক ৯ প্রো ফোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ মোবাইল ব্যাংকিংয়ে নিরাপদ থাকার উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,421 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.