সনি প্রকাশ করল ৬.৪” স্ক্রিনের ওয়াটারপ্রুফ এক্সপেরিয়া জেড আল্ট্রা

xperia-z-ultra-waterresistantনতুন মডেলের একটি এন্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে সনি। ৬.৪ ইঞ্চি স্ক্রিন বিশিষ্ট এক্সপেরিয়া জেড আল্ট্রা ব্র্যান্ডনেমের এই হ্যান্ডসেটটিকে তারা বাজারের বড় মনিটর সমৃদ্ধ স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে স্লিম বলে দাবি করেছে। সনি আরও জানাচ্ছে, ডিভাইসটি মোবাইল কম্পিউটিং বাজারে স্যামসাংয়ের রাজত্বকে চ্যালেঞ্জ করার জন্যই ডিজাইন করা হয়েছে।

এক্সপেরিয়া জেড আল্ট্রায় রয়েছে ১৯২০*১০৮০পি এইচডি ডিসপ্লে, ৩,০০০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ কোয়াডকোর ২.২ গিগাহার্টজ প্রসেসর, ২ জিবি র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট, ৮ মেগাপিক্সেল রেয়ার-২এমপি ফ্রন্ট ক্যামেরা, ফোরজি ইত্যাদি। সেটটি এন্ড্রয়েড ৪.২ জেলি বিন অপারেটিং সিস্টেমে চলবে। এর পুরুত্ব ৬.৫ মিলিমিটার (০.২৬ ইঞ্চি) এবং ওজন হবে ২১২ গ্রাম। এক্সপেরিয়া জেড আল্ট্রা আইফোন ফাইভের চেয়ে পাতলা কাঠামো নিয়ে আসবে।

ধুলোবালি ও পানি নিরোধী এই স্মার্টফোনটি ১.৫ মিটার (৪.৯ ফুট) পানির নিচে আধ ঘন্টা পর্যন্ত অক্ষত অবস্থায় রাখা যাবে।

তবে এত বড় একটি মোবাইল ফোন ব্যবহার করা সব সময় সবার জন্য সহজ নাও হতে পারে। আর এজন্যই এক্সপেরিয়া জেড আল্ট্রার সাথে আসছে বিশেষ কম্প্যানিয়ন হ্যান্ডসেট। এটি মূলত ছোট আকারের ব্লুটুথ রিসিভার যা অন্যান্য গেজেটের সাথে ব্লুটুথ এবং এনএফসি’র মাধ্যমে সংযুক্ত হতে পারে। সুতরাং, স্মার্টফোন পকেটে রেখেই গুরুত্বপূর্ণ নোটিফিকেশন, গান শোনা এবং কথা বলার কাজ সেরে নিতে পারবেন। এসবিএইচ৫২ মডেলের এই মিনি হ্যান্ডসেটটিও স্প্ল্যাশপ্রুফ বলে জানিয়েছে সনি।

এখনও পর্যন্ত নতুন এই ডিভাইসগুলোর মূল্য সম্পর্কে কোন তথ্য প্রদান না করলেও নির্মাতা কোম্পানিটি এদেরকে চলতি বছর তৃতীয় প্রান্তিকে বাজারে আনবে বলে আশা করছে। ডিভাইসটি সম্পর্কে আরও জানতে নিচের প্রোমো ভিডিওটি দেখতে ভুলবেন না…

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,883 other subscribers

Comments