এপ্লিকেশন ডেভলপারদের ১০০,০০০+ ডলার দিচ্ছে মাইক্রোসফট

By -

microsoft nokia lumiaউইন্ডোজ ফোন স্টোরকে নামীদামী সব এপ্লিকেশন দ্বারা পূর্ণ রাখার উদ্যেশ্যে এপ ডেভলপারদেরকে ১০০,০০০ বা আরও বড় অংকের ডলার প্রদান করছে মাইক্রোসফট। ব্লুমবার্গ বিজনেস উইকের তথ্য মতে সফটওয়্যার জায়ান্টের মোবাইল অপারেটিং সিস্টেমকে আরও জনপ্রিয় ও ব্যবহারোপযোগী করার উদ্দেশ্যেই এই প্রকল্প হাতে নেয়া হয়েছে।

গত কয়েক মাসের মধ্যেই এই প্রচেষ্টা অনেকাংশে সফলও হয়েছে। জনপ্রিয় বেশ কিছু এপ যেমন প্যানডোরা, টেম্পল রান, জেটপ্যাক জয়রাইড ইত্যাদি ইতোমধ্যেই উইন্ডোজ ফোনের জন্য চলে এসেছে। যদিও, আইওএসে যখন টেম্পল রান ২ এসেছিল, তারও ৫ মাস পরে এর পুরাতন ভার্সন (টেম্পল রান অরিজিনাল) উইন্ডোজ ফোনে আসে।

তবে সর্বশেষ এই পেমেন্টটি সম্ভবত সকল ডেভলপারদের জন্য হবেনা। শুধুমাত্র হাই-প্রোফাইল এপ নির্মাতারাই উইন্ডোজ মোবাইলের জন্য সফটওয়্যার তৈরি করলে ফান্ড পাবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,406 other subscribers

যাইহোক, মাইক্রোসফট এর আগেও এপ ডেভলপমেন্টের জন্য অর্থ বরাদ্দ করেছিল। মার্চ মাসে ঘোষিত সেই প্রোগ্রামে জুন ৩০ পর্যন্ত নির্দিষ্ট নিয়মাবলীর অধীনে ১০০ ডলার/এপ্লিকেশন জিতে নেয়ার সুযোগ রয়েছে।

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments