৫.৭ ইঞ্চি স্ক্রিন ও রঙিন কভার নিয়ে মাত্র ৯৯ ডলারে আসছে আইফোন?

iphone colorবহুদিন ধরেই সস্তা আইফোন বাজারে আসার খবর শোনা যাচ্ছে। অ্যাপল কর্তৃপক্ষ শুধুমাত্র বাজার ধরার জন্য “সস্তা” আইফোন তৈরির কথা স্বীকার না করলেও অপেক্ষাকৃত কম মূল্যের স্মার্টফোন যে তারা আনবেনা, সেটা বলেনি। এই শরতেই হয়ত সেসব গুজব বাস্তবে রূপ নিতে যাচ্ছে। রয়টার্স জানিয়েছে, অ্যাপল শীঘ্রই নতুন মডেলের আইফোন রেঞ্জ সূচনা করতে পারে। এক্ষেত্রে দামের দিক দিয়ে কিছুটা ছাড় থাকতে পারে। স্ক্রিন সাইজ হবে ৪.৭-৫.৭ ইঞ্চি। আর এগুলোর কভার হবে বিভিন্ন রঙের। সংবাদ সংস্থাটি আরও বলেছে, বড় স্ক্রিনের আইফোন আগামী বছরও বাজারে আসতে পারে।

তবে অপেক্ষাকৃত সুলভ মডেলের আইফোন চলতি বছরই বিক্রি শুরু হবে বলে আশা করা হচ্ছে। প্রতিবেদন অনুযায়ী, এর দাম ৯৯ ডলারের মধ্যে হতে পারে। অবশ্য, এই মূল্যে বিক্রীত হ্যান্ডসেটসমূহ চুক্তিভিত্তিক নাকি আনলকড হবে সে সম্পর্কে কোন তথ্য জানা যায়নি। বর্তমানে আইফোন ৪এস দুই বছরের চুক্তিতে ৯৯ ডলার দামে বিক্রি করছে অ্যাপল।

সূত্রগুলো আরও বলছে, এসব পরিকল্পনা পরিবর্তনও করতে পারে আইফোন নির্মাতা। তবে চলতি বছর শেষ দিকে আইফোন ফাইভ এস বাজারে আসার কথাও উল্লেখ করেছে তারা। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। আইফোন ৫এস ছয়টি ভিন্ন রঙে পাওয়া যাবে যা প্লাস্টিক কেসিং নিয়ে আসবে এবং সুলভ হবে। অক্টোবর-ডিসেম্বর কোয়ার্টারে প্রায় ২০ মিলিয়ন প্লাস্টিক-বডি আইফোন শিপমেন্ট হবে বলে জানিয়েছে রয়টার্স সূত্র।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,971 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.