১৬ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৪ জুম

samsung galaxy s4 zoom officialঅবশেষে গ্যালাক্সি এস৪ জুম “ক্যামেরাফোন” বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে স্যামসাং। কোম্পানিটির সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিএস ৪’এর ফটোগ্রাফিক ভ্যারিয়েন্ট এই গেজেটটি সম্পর্কে গত সপ্তাহেই গুজব শোনা যাচ্ছিল। আর আজ অফিসিয়ালভাবে এর স্বীকৃতি মিলল।

গ্যালাক্সি এস ৪ জুমে থাকবে ১৬ মেগাপিক্সেল CMOS সেন্সর এবং ১০x অপটিক্যাল জুম বিশিষ্ট ক্যামেরা। এর জেনন ফ্ল্যাশ আলোবিহীন স্থানেও চমৎকার ছবি তুলতে সাহায্য করবে।

জিএস ফোর জুম ক্যামেরাফোনের প্রসেসরটি হবে ১.৫ গিগাহার্টজ ডুয়াল কোর এবং এর স্ক্রিন সাইজ ৪.৩ ইঞ্চি যার রেস্যুলেশন ৯৬০*৫৪০; এটি কিউএইচডি মানের সুপার এমোলেড ডিসপ্লে নিয়ে আসবে। এন্ড্রয়েড ৪.২ জেলি বিন অপারেটিং সিস্টেম চালিত জুমে আরও থাকবে এলটিই ফোরজি সমর্থন, ওয়াইফাই, এনএফসি, ব্লুটুথ, জিপিএস, ১.৫ জিবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট (৬৪ জিবি পর্যন্ত যোগ করা যাবে), ২৩৩০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি।

স্যামসাং গ্যালাক্সি এস ফোর জুম তার মূল জিএস ৪ ভার্সনের চেয়ে ভারী এবং পুরু হবে। এর ওজন প্রায় ৩০৮ গ্রাম এবং পুরুত্ব ১৫.৪ মিলিমিটার (জিএস৪ এর প্রায় দ্বিগুণ); তবে এই ক্যামেরাফোনটি গত বছর লঞ্চ করা গ্যালাক্সি ক্যামেরার চেয়ে স্লিম। অবশ্য সেই ডিভাইসে ২১x অপটিক্যাল জুম পাওয়া যেত।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,226 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.