রিয়েলমি নারজো N53 দিচ্ছে সস্তায় 50 MP ক্যামেরা, 5000 mAh ব্যাটারি

নারজো এন সিরিজের দ্বিতীয় স্মার্টফোন লঞ্চ করলো রিয়েলমি। নারজো এন৫৩ নামের এই ডিভাইসটি সম্প্রতি ভারতের বাজারে নিয়ে এসেছে কোম্পানিটি। এই ফোনটি এর আগে মুক্তি পাওয়া এন৫৫ এর প্রিকুয়েল বলা যেতে পারে। মূলত বাজারে ১০হাজার টাকা বাজেট রেঞ্জে কতৃত্ব করতে রিয়েলমির এই নতুন সিরিজ বাজারে আনা।

বলে রাখা ভালো রিয়েলমির তরফ থেকে সবচেয়ে স্লিম ফোন বলে দাবি করা হচ্ছে এই নতুন ফোনটিকে। তবে অনেক চিকন হলেও এই ফোনে ঠিকই বড় ব্যাটারি রেখেছে রিয়েলমি। চলুন জেনে নেওয়া যাক রিয়েলমি নারজো এন৫৩ সম্পর্কে বিস্তারিত।

নারজো এন৫৩ ফোনটিতে পলিকার্বনেট বডি এর সাথে ফ্ল্যাট ফ্রেম রয়েছে। দুইটি কালার ও স্টোরেজ অপশনে ফোনটি পাওয়া যাবে। রিয়েলমি নারজো এন৫৩ এর দুইটি স্টোরেজ ভ্যারিয়ান্ট। বেস মডেলে পেয়ে যাবেন ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ, অন্যদিকে একটি ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলও রয়েছে। বেস মডেল এর দাম দেওয়া হয়েছে ৮,৯৯৯ ভারতীয় রুপি, অন্যদিকে অন্য ভ্যারিয়ান্টটির দাম পড়বে ১০,৯৯৯ ভারতীয় রুপি।

বাংলাদেশের বাজারে এলে ফোনটির দাম ১০ হাজারের আশেপাশেই শুরু হবে বলে আশা করা যাচ্ছে। ফেদার গোল্ড ও ফেদার ব্ল্যাক কালারে ফোনটি পাওয়া যাবে। এবার জেনে নেওয়া যাক রিয়েলমি নারজো এন৫৩ এর হার্ডওয়্যার সম্পর্কে বিস্তারিত। নারজো এন৫৩ ফোনটিতে ৬.৭৪ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন এইচডি প্লাস, পিক্সেল ৭২০ x ১৬০০। এই স্ক্রিনে ৯০ হার্জ রিফ্রেশ রেট ও ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট রয়েছে। ফোনের ফ্রন্টে ওয়াটারড্রপ নচ রয়েছে যাতে এর সেল্ফি ক্যামেরা স্থান পেয়েছে।

ফোনের প্রসেসর হিসেবে রয়েছে ইউনিসক টি৬১২, যা ১২ ন্যানোমিটার থ্রেডে বিল্ড করা একটি প্রসেসর৷ ইতিমধ্যে এই ফোনের র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্ট সম্পর্কে জেনেছেন। ২ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার যাবে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে। 

Realme Narzo N53

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রিয়েলমি নারজো এন৫৩ ফোনটির ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি এখানে ২ মেগাপিক্সেল একটি পোর্ট্রেইট লেন্স রয়েছে। সেল্ফির জন্য ফোনের ফ্রন্টে নচে স্থান পেয়েছে ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। 

ডিজাইনে বেশ স্লিম হলেও ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে ফোনে। ইউএসবি টাইপ-সি এর পাশাপাশি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার থাকছে এখানে যা এই বাজেটে প্রথম। ফোনের বক্সেই পাওয়া যাবে এই ফাস্ট চার্জার যা মাত্র ৮৮মিনিটে শূন্য থেকে ফুল চার্জ করা যাবে 

আউট অফ দ্যা বক্স অ্যান্ড্রয়েড ১৩ এর দেখা মিলবে এই ফোনে। রিয়েলমি ইউআই টি এডিশনে চলবে ফোনটি। এই ফোনটির ওজন প্রায় ১৮২ গ্রাম ও থিকনেস ৭.৪৯ মি.মি.। আপনার কাছে উক্ত ফোনটি কেমন লেগেছে আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *