হোয়াটসঅ্যাপ মেসেজ লক করার সুবিধা এলো!

হোয়াটসঅ্যাপ এর নতুন চ্যাট লক ফিচার ব্যবহার করে ব্যবহারকারীগণ তাদের ব্যাক্তিগত চ্যাট এর সুরক্ষা বাড়াতে পারবেন একটি বাড়তি নিরাপত্তা স্তর ব্যবহার করে। এই নতুন ফিচারের মাধ্যমে লক করা চ্যাট পড়তে ডিভাইস পাসওয়ার্ড বা বায়োমেট্রিক ডাটা যেমন ফিঙ্গারপ্রিন্ট, ফেইস আইডি এসব প্রয়োজন হবে।

হোয়াটসঅ্যাপ এই চ্যাট লক ফিচার নিয়ে এসেছে ব্যবহারকারীদের মেসেজ “প্রাইভেট ও সিকিউর” রাখতে। এই ফিচার এর সাহায্যে অধিক ব্যাক্তিগত চ্যাটসমূহতে বাড়তি নিরাপত্তা প্রদান সম্ভব হবে।

“Locked chats” থেকে আসা যেকোনো নোটিফিকেশন হিডেন থাকবে ও ফিংগারপ্রিন্ট, কোড বা ফেস আইডি দিয়ে এগুলো অ্যাকসেস করতে হবে। এই ফিচার সম্প্রতি এক ব্লগ পোস্টের মাধ্যমে হোয়াটসঅ্যাপ এনাউন্স করে।

তারা জানায় যে যেসব ব্যবহারকারীর নিজেদের ফোন বন্ধু বা পরিবারের সাথে শেয়ার করতে হয় তাদের জন্য ব্যাক্তিগত চ্যাটগুলোর বাড়তি যত্ন নিশ্চিত করবে এই নতুন ফিচার। এই ফিচার কিভাবে কাজ করবে তা নিয়ে একটি ভিডিও ও প্রকাশ করা হয়।

হোয়াটসঅ্যাপ তাদের এই নতুন Chat Lock ফিচারে নতুন অপশন যোগ করার প্রতিশ্রুতি জানিয়েছে। নতুন ফিচারের মাধ্যমে কম্পেনিয়ন ডিভাইসগুলোতে থাকা চ্যাটও লক করা যাবে ও ডিভাইস পাসওয়ার্ড এর চেয়ে আলাদা একটি পাসওয়ার্ড সেট করা যাবে। এই নতুন ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস, উভয় প্ল্যাটফর্ম এর হোয়াটসঅ্যাপ অ্যাপেই পাওয়া যাবে।

WhatsApp message lock, chat lock

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

হোয়াটসঅ্যাপ চ্যাট কিভাবে লক করবেন

চ্যাট লক করার উপায় জানুনঃ

  • যে গ্রুপ বা চ্যাট লক করতে চান তার নাম সিলেক্ট করুন 
  • Contact details পেজ থেকে Chat Lock অপশনে ট্যাপ করুন 
  • এবার বায়োমেট্রিক বা পাসওয়ার্ড থেকে কোনটির মাধ্যমে চ্যাট লক করতে চান তা সিলেক্ট করুন
  • আপনার ডিভাইসের পাসওয়ার্ড বা বায়োমেট্রিক ভেরিফিকেশন নিশ্চিত করে চ্যাট লক প্রক্রিয়া সম্পন্ন করুন।

মে মাসের ৩ তারিখ হোয়াটসঅ্যাপ এর জন্য Polls ফিচারটি নিয়ে আসে কোম্পানিটি। এখন অ্যাপটিতে সিংগেল-ভোট পোল তৈরূ করা যায়, চ্যাটের মধ্যে থাকা পোলস সার্চ করা যায় ও পোল এর নোটিফিকেশন পাওয়া যায়। এছাড়াও ডকুমেন্ট ও ছবির জন্য ক্যাপশন এড করার সুবিধাও এসেছে অ্যাপটিতে।

কেমন লাগল সুবিধাটি? জানাতে পারেন কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,158 other subscribers

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.