ভিভো Y01 এলো কম দামে বিশাল স্ক্রিন ও বড় ব্যাটারি নিয়ে

১০ হাজার টাকা বাজেটের মধ্যে যারা ফোন খুঁজছেন, তাদের জন্য এলো ভিভো ওয়াই০১ স্মার্টফোন। কেমন হল এন্ট্রি লেভেলের এই ভিভো Y01 ফোনটি, চলুন জেনে নেওয়া যাক।

ডিসপ্লে ও ডিজাইন

দাম বিবেচনায় ভিভো ওয়াই০১ এর ডিজাইন মানানসই বলা চলে। ফোনের পেছনে রয়েছে ক্যামেরা মডিউল আর সামনে রয়েছে টিয়ার ড্রপ নচ। ৬.৫১ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের এই ফোনটি বাজেট বিবেচনায় কারো কাছে খারাপ লাগার কথা নয়। ডিসপ্লে বড় হওয়ায় ফোনটিতে মাল্টিমিডিয়া কনটেন্ট দেখতে বেশ সুবিধা হবে। বাজেট ফোন হিসেবে এই ফোনের ডিসপ্লে চলনসই বলা চলে।

পারফরম্যান্স

ভিভিভো Y01 ফোনটিতে মিডিয়াটেক এর হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এন্ট্রি লেভেল ফোনগুলোতে এই চিপসেট বেশ অনেকদিন ধরেই ব্যবহার হয়ে আসছে। আর এই ধারা অব্যহত থাকছে এই ফোনটিতেও। অর্থাৎ হার্ডওয়্যার সেকশনে ফোনটি অন্যসব ফোনের মত সাধারণ। শুধু ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। প্রসেসর ও র‍্যাম স্পেসিফিকেশন বিবেচনা করলে ফোনটি থেকে সাধারণ এন্ট্রি লেভেল পারফরম্যান্স-ই আশা করা যায়। ফানটাচ ওএস ১১ এর দেখা মিলবে ফোনটিতে যা অ্যান্ড্রয়েড ১১ এর উপর ভিত্তি করে তৈরী।

ক্যামেরা

ভিভো Y01 ফোনটির ক্যামেরা অন্যসব এন্ট্রি লেভেল ফোনের মতোই সাধারণ। ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার পাশাপাশি ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা থাকছে ফোনটিতে। ফোনের ক্যামেরা দ্বারা ১০৮০পি ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। বাজেটের মধ্যে ক্যামেরা সেকশনে আহামরি কিছু আশা করাটা বোকামি, ভিভো ওয়াই০১ এর ক্ষেত্রেও এভারেজ ক্যামেরা পারফরম্যান্স পাওয়া যাবে।

ব্যাটারি

ভিভো ওয়াই০১ ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে ফোনের সাথে দেওয়া সাধারণ চার্জার দিয়ে ফোনটিকে চার্জ করতে প্রায় ২ থেকে ৩ঘন্টার মত সময় লাগতে পারে। চার্জিং এর সময় কিছুটা বেশি হলেও এফিসিয়েন্ট প্রসেসর এর কল্যাণে এই ফোন থেকে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে।

দাম 

ভিভো Y01 ফোন এর বক্সে প্রয়োজনীয় কাগজপত্রের পাশাপাশি দেওয়া রয়েছে ইউএসবি কেবল, ইউএসবি পাওয়ার এডাপ্টার, সিম ইজেক্টর টুল, একটি ফোন কেস ও স্ক্রিন প্রটেক্টর। এলিগেন্ট ব্ল্যাক ও স্যাপায়ার ব্লু, এই দুইটি রংয়ে পাওয়া যাবে ভিভো ওয়াই০১ ফোনটি। ভিভো ওয়াই০১ এর একমাত্র ভ্যারিয়েন্ট, ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ এর দাম ৯,৯৯০টাকা।

বাংলাটেক সাজেশন

নিঃসন্দেহে ভিভো ওয়াই০১ ফোনটি ১০হাজার টাকা বাজেটের মধ্যে ভালো একটি ফোন। কিন্তু এই ফোনটি কোনোভাবেই এই বাজেটের সেরা ফোন নয়। ফোনটিতে র‍্যাম এর কমতি রয়েছে। যেখানে এই বাজেটের সকল ফোনে বর্তমানে অন্তত ৩জিবি র‍্যাম রয়েছে, সেখানে ভিভো ওয়াই০১ ফোনের ২জিবি র‍্যাম বেশ কম বলা চলে।

আবার সিম্ফনি জেড৪০ ও ইনফিনিক্স হট ৯ প্লে এর মত ফোনগুলো প্রতিযোগিতায় বেশ এগিয়ে থাকবে ভিভো Y01 ফোনটির চেয়ে। এক্সট্রিম বাজেটে রেঞ্জে বর্তমানে প্রতিযোগিতা বেশি থাকার কারণে প্রায় প্রতিটি কোম্পানি তাদের সেরাটা প্রদানের চেষ্টা করছে। এমন অবস্থায় ভিভো এর ভিভো ওয়াই০১ ফোনটি সবদিক বিবেচনায় বেশ পিছিয়ে থাকবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ভিভো Y01 এলো কম দামে বিশাল স্ক্রিন ও বড় ব্যাটারি নিয়ে

👉 ভিভো মোবাইলের দাম জানুন

তাই এই বাজেটে ভিভো ওয়াই০১ এর চেয়ে উল্লেখিত ফোনগুলো কেনা অধিক বুদ্ধিমানের কাজ হবে। এছাড়া আপনি চাইলে আমাদের ১০হাজার টাকার মধ্যে সেরা মোবাইল এর তালিকা পোস্টটি ঘুরে আসতে পারেন। 👉 ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন

একনজরে ভিভো ওয়াই০১ এর সকল ফিচারঃ

  • ডিসপ্লেঃ ৬.৫১ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও পি৩৫
  • র‍্যামঃ ২জিবি
  • স্টোরেজঃ ৩২জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ৯৯৯০টাকা

ভিভো ওয়াই০১ ফোনটি আপনার কাছে কেমন লেগেছে? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোনে ব্যাটারি ব্যাকআপ বৃদ্ধির সেরা উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.