অবশেষে স্যামসাং ঘোষণা করল গ্যালাক্সি এস৪ মিনি!

samsung galaxy s4 mini jসকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৪ এর ছোট ভার্সন প্রকাশ করেছে। গ্যালাক্সি এস ফোর মিনি নামক এই ডিভাইসের স্ক্রিন সাইজ হবে ৪.৩ ইঞ্চি এবং এটি হবে এমোলেড কিউএইচডি মানের ডিসপ্লে। জিএস ফোর মিনি চলবে এন্ড্রয়েড ৪.২.২ জেলি বিন অপারেটিং সিস্টেমে। স্মার্টফোনটিতে আরও থাকছে ১.৭ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ১.৫ জিবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রেয়ার ফেসিং ক্যামেরা, ১.৯ এমপি ফ্রন্টক্যাম প্রভৃতি। গ্যালাক্সি এস ৪ এর ওজন হবে ১০৭ গ্রাম।

স্মার্টফোনটি ফোরজি এলটিই, ওয়াইফাই, রিমোট কন্ট্রোল, এনএফসি, ব্লুটুথ প্রভৃতি কানেক্টিভিটি ও সেন্সিং টেকনোলজি সমর্থন করবে। এর ডুয়েল সিম ভার্সনও পাওয়া যাবে। জিএস৪ ১৯০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ হবে।

নতুন মডেলের এই স্যামসাং হ্যান্ডসেটটিতে মূল জিএস৪ এর মত বেশ কিছু টাচউইজ ফিচার পাওয়া যাবে। এর মধ্যে সাউন্ড এন্ড শট, প্যানোর‍্যামা শট, স্টোরি এলবাম ফটো ফিচার, এস হেলথ, এস ট্র্যান্সলেটর (টেক্সট ও ভয়েস উভয়), এস ট্র্যাভেল উল্লেখযোগ্য। গ্যালাক্সি এস ফোর মিনির হোয়াইট এবং ব্ল্যাক মিস্ট কালার ভ্যারিয়েন্ট বাজারজাত হবে। তবে সেটটির বিক্রয়মূল্য সম্পর্কে কোন তথ্য প্রকাশ করেনি এর নির্মাতা। জুন মাসের ২০ তারিখে লন্ডনে যে “গ্যালাক্সি এন্ড এটিভ” ইভেন্ট আয়োজন করছে স্যামসাং, সেখানে গ্যালাক্সি এস ৪ মিনি প্রদর্শন করা হবে বলে জানা গেছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.