২০ জুন নতুন এন্ড্রয়েড ও উইন্ডোজ ডিভাইস প্রকাশ করবে স্যামসাং

Samsung_Premiere_2013আগামী ২০ জুন লন্ডনে একটি বিশেষ ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে স্যামসাং। এতে গ্যালাক্সি ও এটিভ ব্র্যান্ডের নতুন নতুন ডিভাইস উন্মোচন করা হবে বলে এর নিমন্ত্রণপত্র থেকে জানা গেছে। দক্ষিণ কোরীয় এই কোম্পানিটি যেহেতু তাদের এন্ড্রয়েড গেজেটসমূহের জন্য “গ্যালাক্সি” নাম এবং উইন্ডোজ ডিভাইসের জন্য “এটিভ” ব্র্যান্ড ব্যবহার করে তাই ইভেন্টটিতে উভয় অপারেটিং সিস্টেম চালিত প্রোডাক্ট দেখানো হবে বলেই ধারণা করা হচ্ছে। “স্যামসাং প্রিমিয়ার ২০১৩” নামের ঐ অনুষ্ঠান লন্ডন স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে এবং স্যামসাং মোবাইল ইউটিউব চ্যানেলে তার লাইভস্ট্রিম দেখা যাবে।

ইভেন্টের আমন্ত্রণপত্রে যে তিনটি স্ন্যাপশট দেয়া আছে সেগুলো থেকে নতুন ডিভাইসগুলো সম্পর্কে ধারণা করা কঠিন। এর নিচের দুটি স্ন্যাপশটের প্রথমটিতে একটি কিকস্ট্যান্ড সহ ট্যাবলেটের মত ডিভাইসের ধারণা পাওয়া যায়। এটি হতে পারে উইন্ডোজ ৮ ভিত্তিক সার্ফেস প্রতিদ্বন্দ্বী কোন গেজেট। আর তৃতীয় ছবিতে একটি বৃত্তের মত চিহ্ন আছে। আমার পক্ষে প্রথম এবং ৩য় ছবির তেমন কোন মর্ম উদ্ধার সম্ভব হয়নি। আপনি যদি কিছু বের করতে পারেন, তাহলে কমেন্ট জানিয়ে যাওয়ার অনুরোধ রইল। অবশ্য এগুলো গ্যালাক্সি এস৪ মিনিসহ অন্য কোন মডেলের স্মার্টফোনের চিহ্ন হলেও হতে পারে।

স্যামসাংয়ের এই ইভেন্টটি অ্যাপলের বার্ষিক ডেভলপার কনফারেন্সের সপ্তাহখানেক পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর গ্যালাক্সি নির্মাতার অনুষ্ঠানটির পরে আসছে মাইক্রোসফট বিল্ড কনফারেন্স। অর্থাৎ, পুরো জুন মাস জুড়েই প্রযুক্তি বিশ্বে বড় বড় কিছু বিষয় নিয়ে আলোচনা চলতে থাকবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,634 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.