স্টক এন্ড্রয়েড ওএস নিয়ে আসছে এইচটিসি ওয়ান “গুগল এডিশন”?

htc one androidতাইওয়ানিজ স্মার্টফোন কোম্পানি এইচটিসি তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের একটি “গুগল এডিশন” বাজারে আনবে বলে খবর পাওয়া যাচ্ছে। এক্ষেত্রে এইচটিসির কাস্টমাইজড “সেন্স” সফটওয়্যারের বদলে এন্ড্রয়েড স্টক রম ব্যবহৃত হবে। শীঘ্রই এটি যুক্তরাষ্ট্রের বাজারে আসছে।

এর আগে স্যামসাং গ্যালাক্সি এস৪ স্মার্টফোনের জন্যও এমন প্রতিবেদন প্রকাশ হয়েছিল। শেষ পর্যন্ত গুগল আই/ও ইভেন্টে সেসকল গুজবকে সত্যি প্রমাণ করে সার্চ জায়ান্ট একটি স্টক এন্ড্রয়েড চালিত জিএস৪ বাজারে আসার ঘোষণা দেয়। সুতরাং এইচটিসিও একই কৌশল অবলম্বন করলে, সেটি খুব বেশি অবাক করার মত ব্যাপার হবে না।

এইচটিসি পণ্য বিভাগের প্রধান কৌজি কোদেরা গত বছর কোম্পানিটির কাস্টমাইজড ওএস “এইচটিসি সেন্স” নিয়ে বেশ সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে তাদের সকল ডিভাইসেই এটি ব্যবহারের কথা বলেন। কিন্তু সম্প্রতি তিনি এইচটিসি ত্যাগ করেছেন। আর এবারই তাইওয়ানিজ ফার্মের “ফার্স্ট” মডেলের ফেসবুক ফোন ঘোষিত হয়েছে যা স্টক এন্ড্রয়েড রম চালানোর অপশন প্রদান করে।

এইচটিসি ওয়ানে আছে ৪.৭ ইন্সি ১০৮০ পিক্সেল হাই ডেফিনিশন ডিসপ্লে, ১.৭ গিগা হার্টজ কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৬০০ প্রসেসর, ২ জিবি র‍্যাম, ৩২-৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ২৩০০ এমএএইচ এমবেডেড ব্যাটারি, ফোরজি এলটিই কানেক্টিভিটি, এনএফসি প্রযুক্তি, ফ্রন্ট ফেসিং স্টিরিও স্পিকার, কোম্পানিটির আলোচিত “আল্ট্রাপিক্সেল ক্যামেরা” প্রযুক্তি এবং আরও অনেক কিছু । এর কাঠামো (বডি) পুরো এলুমিনিয়ামের তৈরি।

কোম্পানিটির দাবী অনুযায়ী আল্ট্রাপিক্সেল সেন্সর বাজারে থাকা ১৩ মেগা পিক্সেল ক্যামেরাগুলোর চেয়ে ৩০০% বেশি আলো ক্যাপচার করতে সক্ষম। এর শাটারে প্রেস করাস সাথে সাথেই হ্যান্ডসেটটি ২০ টি পর্যন্ত ফটো এবং একটি ৩ সেকেন্ডের ভিডিও ক্লিপ রেকর্ড করতে পারে যা আপনার ইমেজ গ্যালারিকে রাখবে জীবন্ত।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,957 other subscribers

Comments