রিয়েলমি সি৩ এখন বাংলাদেশে – এন্ট্রি লেভেল গেমিং ফোন

বাংলাদেশে অফিসিয়ালভাবে নিজেদের এন্ট্রি লেভেল স্মার্টফোন, রিয়েলমি সি৩ নিয়ে এলো রিয়েলমি। দেশের স্মার্টফোন বাজারে এন্ট্রি লেভেল বাজেট কিং হতে পারে ফোনটি।

কিছুদিন আগে রিয়েলমি সি২ এবং রিয়েলমি ৫আই – ডিভাইসদুটি এনে বাংলাদেশের বাজারে অফিসিয়ালি যাত্রা শুরু করে রিয়েলমি। শাওমি’র সাথে প্রতিযোগিতার জেরে “ভ্যালু ফর মানি” ট্যাগটা ভালোভাবেই চিনিয়ে নেওয়ার চেষ্টা করছে রিয়েলমি। চলুন জেনে নেয়া যাক কী থাকছে এন্ট্রি লেভেলের গেমিং ডিভাইস, রিয়েলমি সি৩ তে।

রিয়েলমি সি৩ ডিসপ্লে

রিয়েলমি সি৩ ফোনে থাকছে ৬.৫ ইঞ্চি বিশাল আইপিএস ডিসপ্লে। রিয়েলমি এর তরফ থেকে এই ডিসপ্লেকে বলা হচ্ছে মিনি ড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লে। তবে ফুল স্ক্রিন ডিসপ্লে বলা হলেও বেজেল এর দেখা মিলবে রিয়েলমি সি৩ তে।

হার্ডওয়্যার

রিয়েলমি সি৩ এর মূল আকর্ষণই হচ্ছে এর পারফরমেন্স। রিয়েলমি সি৩ তে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর, যা একটি গেমিং ফোকাসড চিপসেট। ১২ ন্যানোমিটার আর্কিটেকচারে নির্মিত শক্তিশালী হেলিও জি৭০ চিপসেটের বদৌলতে যেকোনো গেমই স্মুথলি খেলা যাবে রিয়েলমি সি৩ তে। তাই এন্ট্রি লেভেল ডিভাইসে যারা গেম খেলতে চান, তাদের প্রথম পছন্দ হতে যাচ্ছে ডিভাইসটি।

রিয়েলমি সি৩ এর একটি মাত্র ভ্যারিয়েন্ট পাওয়া যাবে বাংলাদেশে, যেটা হল ৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এর। ভারতের বাজারের রিয়েলমি সি৩ তে ফিংগারপ্রিন্ট সেন্সর না থাকলেও বাংলাদেশের রিয়েলমি সি৩ তে থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি৩ ক্যামেরা

একটি স্বয়ংসম্পূর্ণ এন্ট্রি লেভেলের গেমিং ডিভাইস হতে গিয়ে কাটছাঁট পোহাতে হয়েছে রিয়েলমি সি৩ এর ক্যামেরা সেকশনকে। তবে ভারতের বাজারের রিয়েলমি সি৩ তে দুইটি লেন্সের মূল ক্যামেরা থাকলেও বাংলাদেশের রিয়েলমি সি৩ এর মূল ক্যামেরায় দেখা মিলবে মোট তিনটি লেন্সের। বাড়তি ক্যামেরা যোগ করে ট্রিপল এআই ক্যামেরা ব্র্যান্ডিং এর সুযোগটা মিস করছেনা রিয়েলমি।

রিয়েলমি সি৩ এর ব্যাকে থাকছে ১২ মেগাপিক্সেলের মেইন রিয়ার ক্যামেরা। এর পাশাপাশি থাকছে ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা।

এছাড়াও রিয়েলমি সি৩ এর ফ্রন্টে থাকছে ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা, যা ফোনের দাম বিবেচনায় ঠিকঠাক ই বলা চলে।

সফটওয়্যার

রিয়েলমি সি৩ এর অন্যতম ভালো একটি ব্যাপার হল এটি রিয়েলমি ইউআই দ্বারা চালিত। এর মানে হচ্ছে আউট অফ দ্যা বক্সই ফোনটিতে দেখা মিলবে লেটেস্ট এন্ড্রয়েড ১০ এর। এছাড়াও নতুন অপারেটিং সিস্টেম হওয়ায় নিয়মিত আপডেট পাবে এই রিয়েলমি ইউআই।

ব্যাটারি

রিয়েলমি সি৩ তে থাকছে ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি, যা যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্যই যথেষ্ট। তবে থাকছেনা কোনো ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের বক্সে দেয়া ১০ ওয়াটের চার্জার দিয়ে ফোনটি চার্জ হতে সময় নিবে আড়াই ঘন্টার আশেপাশে।

রিয়েলমি সি৩ দাম

রিয়েলমি সি৩ এর মূল সেলিং পয়েন্ট হচ্ছে এর দাম। মাত্র ১০,৯৯০ টাকা দাম ধরা হয়েছে ফোনটির। দেশের বাজারে এই দামে অফিসিয়ালি এমন একটি ফোন পাওয়া আসলেই অসাধারণ ব্যাপার। এছাড়াও এই দামের মধ্যে গেমিং এর দিক দিয়ে অন্যান্য যেকোনো এন্ট্রি লেভেলের ডিভাইসের পাশাপাশি এমনকি কিছু মিড লেভেলের বাজেটের ডিভাইসকেও হারিয়ে দিতে পারে রিয়েলমি সি৩। আর আপনি যদি ইভ্যালি থেকে কিনেন, তাহলে এর দাম হবে ১০ হাজার টাকা।

আপনার কাছে কেমন লাগলো ১০,৯৯০ টাকার এন্ট্রি লেভেল গেমিং স্মার্টফোন রিয়েলমি সি৩? কমেন্ট সেকশনে জানাতে ভূলবেন না।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,809 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.