লন্ডন ইভেন্টে নকিয়া ঘোষণা করল লুমিয়া ৯২৫ স্মার্টফোন

nokia lumia 925লন্ডনে এক বিশেষ লঞ্চ ইভেন্টে নকিয়া আজ তাদের নতুন উইন্ডোজ ফোন ডিভাইস “লুমিয়া ৯২৫” উন্মুক্ত করেছে। এতে ইউনিবডি পলিকার্বনেট এবং মেটাল- উভয় বৈশিষ্ট্যের ছোঁয়াই রয়েছে। জুন মাসে বাজারে আসতে যাওয়া এই স্মার্টফোনটির ওজন মাত্র ১৩৯ গ্রাম। সব মিলিয়ে লুমিয়া ৯২৫ অ্যাপল আইফোন ফাইভের সাথে লড়াই করার মত যোগ্যতা রাখে। যুক্তরাজ্যে এর দাম হবে ৪৭০ ইউরো। লন্ডনে অনুষ্ঠিত এই ইভেন্টটির লাইভ ব্লগ প্রকাশ করেছি আমরা, যা এই লিংকে দেখতে পারেন। 

স্মার্টফোনটিতে রয়েছে গরিলা গ্লাস সাপোর্ট সহ ১২৮০*৭৬৮ রেস্যুলেশনের ৪.৫ ইঞ্চি ওএলইডি স্ক্রিন,  ৮.৭ মেগাপিক্সেল (প্রাইমারি) পিওরভিউ ক্যামেরা ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ফিচার। এর উপরের দিকে ইউএসবি পোর্টের সাথেই মাইক্রোসিম কার্ড স্লট জুড়ে দেয়া হয়েছে। লুমিয়া ৯২৫ এর নিচের প্রান্তে কোন পোর্ট নেই।

নকিয়া লুমিয়া ৯২৫ স্মার্টফোনে আপনি পাবেন ডুয়াল এলইডি ফ্ল্যাশ, ১.৫ গিগাহার্টজ ডূয়াল কোর প্রসেসর, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ফোরজি এলটিই, ওয়্যারলেস চার্জিং, স্মার্ট ক্যামেরা এপ, ফটো এডিটর প্রভৃতি। স্মার্ট ক্যামেরা এপ্লিকেশন ব্যবহার করে আপনি এক ক্লিকে ১০টি ফ্রেম ক্যাপচার করে সেখান থেকে সবচেয়ে ভাল ছবিটি বেছে নিতে পারবেন। এছাড়া এর মাধ্যমে ছবিতে “মোশন ব্লার” ইফেক্টও যোগ করা সম্ভব। ফলে ফটোর সাবজেক্ট ঠিক রেখে ব্যাকগ্রাউন্ডকে একটি ডাইনামিক ভিউ দেয়া যাবে।

উইন্ডোজ ফোনে ইন্সটাগ্রাম ইমেজ শেয়ারিং সুবিধা চালু হওয়ারও ঘোষণা এসেছে আজ, তবে এখনো পর্যন্ত এর কোন অফিসিয়াল এপ মুক্তি পায়নি।

আজকের ইভেন্টে নকিয়ার সকল উইন্ডোজ ৮ স্মার্টফোনের জন্য নতুন ক্যামেরা ফিচার আপডেট রিলিজ করার কথা জানানো হয়েছে। এম্বার নামক এই আপডেটটি ২০১৩ এর তৃতীয় প্রান্তিকে সরবরাহ করা হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,971 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.