জেনন ফ্ল্যাশ ও পিওরভিউ ক্যামেরা নিয়ে নকিয়া লুমিয়া ৯২৮ আসছে ১৬ মে

Lumia 928 Nokia..fcvg.নকিয়া লুমিয়া ৯২৮ স্মার্টফোন নিয়ে গুজবের অবসান ঘটেছে কয়েকদিন আগেই। ডিভাইসটি সম্পর্কে নকিয়ার কোম্পানি ওয়েবসাইটে হালকা একটু ইঙ্গিত দেয়ার মধ্য দিয়ে এর অস্তিত্ব প্রমাণিত হয়েছে। কিন্তু তখনও হ্যান্ডসেটটির কোন স্পেসিফিকেশন বা লঞ্চ ডেট প্রকাশ করা হয়নি। শেষ পর্যন্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচার ও বর্ণনা নিয়ে মুখ খুলেছে নকিয়া। সেই সাথে ফোনটির ক্যারিয়ার ভেরিজন ওয়্যারলেসও এটি বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। অপারেটরটির সাথে চুক্তিতে আপনি মাত্র ৯৯.৯৯ ডলারে কিনতে পারবেন লুমিয়া ৯২৮ স্মার্টফোন।

৪.৫ ইঞ্চি ক্লিয়ারব্ল্যাক ডিসপ্লে সমৃদ্ধ এই ডিভাইসটিতে ৮.৭ মেগাপিক্সেল পিওরভিউ-কার্লজেইস অপটিকস ক্যামেরা পাওয়া যাবে। উইন্ডোজ ফোন ৮ চালিত লুমিয়া ৯২৮ এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি থাকায় কম আলোতেও ভাল মানের ছবি তোলা সম্ভব হবে। আর ভিডিও ক্যাপচারের ক্ষেত্রে এতে ১০৮০পি এইচডি কোয়ালিটির গ্রাফিক্সের সঙ্গে চমৎকার সাউন্ড রেকর্ডিং সুবিধাও যুক্ত করা হয়েছে।

স্মার্টফোনটিতে এলইডি এবং জেনন ফ্ল্যাশ উভয়ই পাওয়া যাবে। ফলে স্টিল ইমেজের ক্ষেত্রে এর জেনন ফ্ল্যাশ এবং ভিডিও ধারণের সময় এলইডি’র সদ্বব্যবহার করে অসাধারণ ফটোগ্রাফি পেতে পারেন।

নকিয়া লুমিয়া ৯২৮ ফোনে আরও আছে ১.৫ গিগাহার্টজ ডুয়াল কোর ক্রেইট প্রসেসর, ১ জিবি র‍্যাম, বিল্ট-ইন ৩২ জিবি স্টোরেজ, ২০০০ এমএএইচ ব্যাটারি, ফোরজি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, ওয়্যারলেস চার্জার প্রভৃতি। আর নকিয়ার নিজস্ব মিউজিক ও ম্যাপিং সেবা তো থাকছেই।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,871 other subscribers

Comments